Logo
Logo
×

আন্তর্জাতিক

মার্কিন যুক্তরাষ্ট্রে ঝড়ে ৬০০ জনের মৃত্যু হতে পারে

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ১১:২৯ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রে ঝড়ে ৬০০ জনের মৃত্যু হতে পারে

মার্কিন কর্মকর্তা বলছেন, হারিকেন হেলেনে ৬০০ মানুষ প্রাণ হারাতে পারেন। দক্ষিণ-পূর্ব মার্কিন যুক্তরাষ্ট্রে হারিকেন হেলেনের আঘাতে ইতিমধ্যে শতাধিক মৃত্যু শনাক্ত হয়েছে। এখনও শত শত মানুষ নিখোঁজ রয়েছেন।

হোয়াইট হাউসের হোমল্যান্ড সিকিউরিটি উপদেষ্টা লিজ শেরউড সোমবার ঝড়ের আপডেট বলেছেন, ‘আমাদের কাছে বর্তমান তথ্য থেকে মনে হচ্ছে ৬০০ জনের মতো প্রাণ হারাতে পারেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঝড়ের এই প্রভাবকে ‘অত্যাশ্চর্য’ বলে বর্ণনা করেছেন। সোমবার সাংবাদিকদের সাথে কথা বলার সময় তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, তার প্রশাসন খাদ্য, জল, যোগাযোগ এবং জীবন রক্ষাকারী সরঞ্জাম সরবরাহ বাড়াতে থাকবে। তিনি বলেন, ‘যতক্ষণ লাগবে আমরা আপনার সাথে থাকব।’

বাইডেন ঘোষণা করেছেন, তিনি এই সপ্তাহের শেষের দিকে উত্তর ক্যারোলিনা (সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত রাজ্যগুলির মধ্যে একটি) পরিদর্শনের পরিকল্পনা করেছেন।

ফ্লোরিডা, জর্জিয়া, সাউথ ক্যারোলিনা এবং টেনেসির ক্ষতিগ্রস্ত এলাকা জুড়েও উদ্ধার, পুনরুদ্ধার এবং পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রয়েছে। বন্যা এবং ঝড়ের সময় প্রবল বৃষ্টির কারণে সবচেয়ে মারাত্মক ক্ষতি হয়েছে, যা পুরো অঞ্চল জুড়ে রাস্তা এবং অবকাঠামো ধ্বংস করেছে।

ঝড়ে বৃহস্পতিবার ফ্লোরিডায় ভূমি ধসে গিয়েছিল। তখন হারিকেন হেলেনের বাতাস প্রতি ঘণ্টায় ২২৫ কিলোমিটারে উঠেছিল।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন