Logo
Logo
×

আন্তর্জাতিক

শেখ হাসিনার পতনের পর একজন হিন্দুও ভারতে প্রবেশের চেষ্টা করেনি: আসামের মুখ্যমন্ত্রী

Icon

আউটলুক ডেস্ক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০৮:১১ পিএম

শেখ হাসিনার পতনের পর একজন হিন্দুও ভারতে প্রবেশের চেষ্টা করেনি: আসামের মুখ্যমন্ত্রী

আসামের মুখ্যমন্ত্রী হিমান্ত বিশ্ব শর্মা

শেখ হাসিনা ছাত্র-জনতার আন্দোলনের মুখে পদত্যাগ করে ভারতে পালিয়েছেন। এরপর বাংলাদেশে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলার হয়েছে বলে ভারতীয় সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় ভিত্তিহীন ছবি ও ভিডিও প্রকাশের মতো ঘটনাও ঘটেছে। রাজনৈতিক নেতারা উসকানিমূলক বক্তব্যও দিয়েছেন। 

তবে ভারতের উত্তর–পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের মুখ্যমন্ত্রী হিমান্ত বিশ্ব শর্মা জানিয়েছেন, শেখ হাসিনার পতনের পর বাংলাদেশ থেকে একজন হিন্দুও ভারতে প্রবেশের চেষ্টা করেনি। আজ শনিবার (২৪ আগস্ট) ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে মুখ্যমন্ত্রী এ তথ্য জানান। 

হিমান্ত বিশ্ব শর্মা বলেন, হিন্দুরা বাংলাদেশে অবস্থান করছে এবং লড়াই করে যাচ্ছে। গত এক মাসে একজন হিন্দুও ভারতে প্রবেশের চেষ্টা করেছে বলে ধরা পড়েনি। প্রতিবেশী দেশ থেকে মুসলমানেরা ভারতের টেক্সটাইল খাতে কর্মসংস্থানের জন্য অনুপ্রবেশের চেষ্টা করছে। 

এই মুখ্যমন্ত্রী দাবি করেন, গত এক মাসে ৩৫ জন মুসলিম অনুপ্রবেশকারীকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু তাদের লক্ষ্য আসাম নয়, বরং বেঙ্গালুরু, তামিলনাড়ু, কোয়েম্বাটুরে গিয়ে বস্ত্র শিল্পে কাজ করার উদ্দেশে তারা অনুপ্রবেশ করছে। আমরা প্রধানমন্ত্রীকে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বাংলাদেশ সরকারকে চাপ দেওয়ার জন্য অনুরোধ করেছি।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন