Logo
Logo
×

আন্তর্জাতিক

জার্মানি

উৎসবে ছুরি হামলায় নিহত ৩, গুরুতর আহত ৫

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ১০:৫৮ এএম

উৎসবে ছুরি হামলায় নিহত ৩, গুরুতর আহত ৫

জার্মানির পশ্চিমাঞ্চলীয় সোলিনজেন শহরে একটি উৎসবে ছুরি হামলায় তিনজন নিহত হয়েছে। এতে গুরুতর আহত হয়েছে অন্তত আরও পাঁচজন।

স্থানীয় সময় শুক্রবার (২৩ আগস্ট) রাতে এক ব্যক্তির ছুরি হামলায় এসব হতাহত হয়।

প্রত্যক্ষদর্শীরা রাত সাড়ে ৯টার কিছু পরে একজন অজ্ঞাত হামলাকারীর বিষয়ে পুলিশকে জানায়। তারা বলেছে, কেন্দ্রীয় স্কয়ার ফ্রনহফে ছুরি দিয়ে বেশ কয়েকজনকে আহত করা হয়েছে।

এদিকে পুলিশ জানিয়েছে, হামলাকারী পলাতক রয়েছেন। এখন পর্যন্ত হামলাকারী সম্পর্কে তাদের কাছে খুব বেশি তথ্য নেই।

তারা জানিয়েছে, হামলাকারী একাই আহত ও নিহতদেরকে ছুরিকাঘাত করেছে।

উৎসবের আয়োজকদের একজন ফিলিপ মুলার মঞ্চে উঠে উৎসবে আগতদের উদ্দেশে বলেন,দয়া করে চোখ কান খোলা রেখে 'শান্তভাবে যান।’কারণ, দুর্ভাগ্যবশত অপরাধী ধরা পড়েনি।’

তিনি বলেন, 'ছুরিকাঘাতে' অনেকে আহত হয়েছেন।

এ ঘটনার পর আকাশে অন্তত একটি  হেলিকপ্টার উড়তে দেখা গেছে। এছাড়া অনেক পুলিশ ও জরুরি যানবাহন রাস্তায় অবস্থান নেয়। বেশ কয়েকটি রাস্তা বন্ধও করে দেওয়া হয়েছিল।

পাঁচজন গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। 

তবে অঞ্চলটির শীর্ষ নিরাপত্তা কর্মকর্তা হারবার্ট রেউল শনিবার ভোরে ঘটনাস্থল পরিদর্শন করে গুরুতর আহত হওয়ার সংখ্যা ছয়জন বলে জানান।

নর্থ রাইন-ওয়েস্টফালিয়া রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী রেউল বলেন, 'আমরা কেউই জানি না কেন হামলাটি চালানো হয়েছে।’

তিনি বলেন, “হামলার উদ্দেশ্য সম্পর্কে আমি এখনই কিছু বলতে পারছি না। হামলাকারী কে ছিল তা স্পষ্ট নয়, তবে হামলাকারী ‘খুব দ্রুতই’ ঘটনাস্থল ত্যাগ করেছে।”

এদিকে জার্মানির শীর্ষ নিরাপত্তা কর্মকর্তা স্বরাষ্ট্রমন্ত্রী ন্যান্সি ফাইজার অস্ত্র আইন কঠোর করার প্রস্তাব দিয়েছেন। এর মাধ্যমে কেবল ৬ সেন্টিমিটার (প্রায় ২ দশমিক ৪ ইঞ্চি) মাপের ব্লেডযুক্ত ছুরি জনসম্মুখে বহনের অনুমতি দেওয়া হয়। বর্তমানে  ১২ সেন্টিমিটার (৪ দশমিক ৭ ইঞ্চি) ছুরি জনসম্মুখে আনার অনুমতি রয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন