Logo
Logo
×

আন্তর্জাতিক

তুরস্কের পার্লামেন্টে সংসদ সদস্যদের হাতাহাতি

Icon

আউটলুক ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৪, ০৭:২২ পিএম

তুরস্কের পার্লামেন্টে সংসদ সদস্যদের হাতাহাতি

তুরস্কের পার্লামেন্টে সংসদ সদস্যদের হাতাহাতির ঘটনা ঘটেছে। এ সময় চুল ধরে টানাটানি, ঘুসি, লাথি কোনও কিছুই বাদ যায়নি। এ ঘটনায় অন্তত দুজন আইনপ্রণেতা আহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার এই ঘটনা ঘটে। 

এদিকে হাতাহাতির একপর্যায়ে বাধ্য হয়ে অধিবেশন ৪৫ মিনিটের জন্য স্থগিত ঘোষণা করা হয়। এর আগে অধিবেশন চলাকালীন প্রায় ৩০ মিনিট ধরে চলে এই মারামারি। 

জানা গেছে, কারাগারে বন্দি বিরোধী রাজনীতিবিদ ক্যান আতালে ও তার চেম্বারে প্রত্যাবর্তন নিয়ে আলোচনার জন্য পার্লামেন্টের ওই অধিবেশন ডাকা হয়েছিল। গত বছর সরকারবিরোধী আন্দোলনের সঙ্গে জড়িত থাকার দায়ে ক্যান আতালে নামের ওই আইনজীবীকে কারাদণ্ড দেওয়া হয়। তবে জেলবন্দি অবস্থাতেই নির্বাচনে লড়েন তিনি।

ভোটে জিতে তিনি সংসদ সদস্যও নির্বাচিত হন। তবে এদিন সংসদে ক্যানের সুরক্ষা কবচ কেড়ে নেওয়ার সিদ্ধান্ত ঘিরে তর্কাতর্কি শুরু হয়। অধিবেশন চলাকালীন ওয়ার্কার্স পার্টি অব তুর্কির (টিআইপি) নেতা আহমেত সিক কথা বলছিলেন। এ সময় ক্ষমতাসীন একে পার্টির এমপি আলপায় ওজালান তাকে বাধা দিতে গেলে হাতাহাতি শুরু হয়।

শাসক দল একেপির প্রধান ওজগার ওজেলএই হাতাহাতির কড়া নিন্দা জানিয়েছেন বলেন, এই পরিস্থিতির সাক্ষী হিসাবে আমি খুব লজ্জিত বোধ করছি। সংসদ ভবনের ভেতরে এই বেনজির ঘটনায় নিন্দা শুরু হয়েছে আন্তর্জাতিক মহলে। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন