Logo
Logo
×

আন্তর্জাতিক

ব্রাজিলে উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত ৬১

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১০ আগস্ট ২০২৪, ১০:০৮ এএম

ব্রাজিলে উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত ৬১

ছবি: সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিও থেকে

ব্রাজিলের সাও পাওলো শহরের পাশে উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। এতে ৬১ আরোহীর সকলেরই নিহত হয়েছেন। 

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, ব্রাজিলের বিমান সংস্থা ভয়েপাস শুক্রবার নিশ্চিত করেছে, বিমানটি সাও পাওলো শহরের উত্তর-পূর্বে বিধ্বস্ত হয়েছে।

ভয়েপাস বিবৃতিতে বলেছে, ‘কোম্পানি দুঃখের সাথে জানাচ্ছে যে ২২৮৩ নম্বর ফ্লাইটে থাকা ৬১ জনের সবাই ঘটনাস্থলে মারা গেছেন।’ বিমান কোম্পানিটি দুর্ঘটনার কারণ খুঁজতে কর্তৃপক্ষের সাথে কার্যকরভাবে সহযোগিতা করছে।

স্থানীয় কর্মকর্তারা বলেছেন, যেখানে বিমানটি পড়েছে সেখানে স্থানীয় আবাসিক কমপ্লেক্সের একটিমাত্র বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বাড়ির বাসিন্দাদের কেউ হতাহত হননি।

শুক্রবার ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

অ্যাসোসিয়েটেড প্রেস স্থানীয় এক প্রত্যক্ষদর্শীর বরাতে বলেছে, ‘আমি দেখলাম, এটা (উড়োজাহাজটা) আকাশ থেকে নেমে গেল। একটা বাড়ির উপরে পড়ল এবং আগুন ধরে গেল। সৌভাগ্যক্রমে, বাড়িতে কেউ ছিল না।’ আল জাজিরার প্রতিনিধি মনিকা ইয়ানাকিউ রিও ডি জেনিরো থেকে রিপোর্ট করেছেন, ‘আমরা যে চিত্রগুলি দেখছি তা থেকে বোঝা যায়, সবাই সত্যিই মারা যাওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ বিমানটি সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে।’

ইয়ানাকিউ বলছেন, ‘ঘটনাটিকে আধুনিক ব্রাজিলের ইতিহাসে সবচেয়ে খুরুতর হিসাবে বর্ণনা করা হচ্ছে।’

ফেডারেল পুলিশের মহাপরিচালক আন্দ্রেই পাসোস বলেছেন, একটি তদন্ত দল ও ফরেনসিক দল বিপর্যয়ের শিকার ব্যক্তিদের শনাক্ত করতে ঘটনাস্থলে গিয়েছেন। সাও পাওলোর গভর্নর তারসিসিও ডি ফ্রেইতাস দুর্ঘটনাস্থলে পরিদর্শন করছেন।

এয়ার ট্রাফিক ট্র্যাকার সোশ্যাল মিডিয়া পোস্টে বলেছে, বিমানটি ২০১০ সালে নির্মিত। এটি দক্ষিণাঞ্চলীয় রাজ্য পারানার ক্যাসকাভেল বিমানবন্দর থেকে সাও পাওলো যাচ্ছিল। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন