Logo
Logo
×

আন্তর্জাতিক

অবৈধ বিয়ের মামলায় খালাস পেলেন ইমরান খান ও স্ত্রী, জেলমুক্তিতে আর বাধা নেই

Icon

আউটলুক ডেস্ক

প্রকাশ: ১৩ জুলাই ২০২৪, ০৭:৪৫ পিএম

অবৈধ বিয়ের মামলায় খালাস পেলেন ইমরান খান ও স্ত্রী, জেলমুক্তিতে আর বাধা নেই

অবৈধ বিয়ের মামলায় খালাস পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি। আজ শনিবার ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (এডিএসজে) আফজাল মাজোকা এই রায় দেন। পিটিআই ও ইমরান খানের আইনজীবী নাঈম পাঞ্জুথা এই তথ্য নিশ্চিত করেছেন।

ইমরানের আইনজীবী নাঈম পাঞ্জুথা সামাজিক মাধ্যম এক্স এ এক পোস্টে বলেছেন, ইমরান খান ও বিবি সাহেবা খালাস পেয়েছেন। পিটিআই জানায়, ইমরানকে কারাগারে আটকে রাখার মতো আর কোনো মামলা বিচারাধীন নেই।

পাকিস্তানি গণমাধ্যম জানিয়েছে, আগের বৈবাহিক সম্পর্ক ছিন্ন করার পর ইমরানকে বিয়ে করার আগে ইসলামিক আইন অনুযায়ী বুশরা বিবির যে সময় নেওয়ার কথা ছিল। কিন্তু তিনি তা না নেওয়ায় ফেব্রুয়ারিতে এই দম্পতিকে দোষী সাব্যস্ত করে সাত বছর কারাদণ্ড দিয়েছিল নিম্ন আদালত। ইমরান ও তার স্ত্রী, উভয়েই এখন কারাগারে আছেন। 

এর আগে গত ফেব্রুয়ারির জাতীয় নির্বাচনের আগে ইমরানের বিরুদ্ধে যে চারটি কারাদণ্ডের রায় হয়েছিল সেগুলো বাতিল বা স্থগিত আছে। ইমরান খান গত বছরের অগাস্ট থেকে কারাগারে রয়েছেন। চলতি মাসেই রাষ্ট্রীয় গোপনীয়তা ফাঁস মামলা থেকে খালাস পান। তার আরও দুটি সাজা স্থগিত করা হয়েছে।

তবে গত সপ্তাহে আদালত তার জামিন বাতিল করেছিল ২০২৩ এর মে মাসে হওয়া সহিংসতার সঙ্গে সম্পর্কিত কারণে। ইমরানকে গ্রেপ্তারের প্রতিবাদে ওই সময় তার সমর্থকরা সামরিক বাহিনীর একটি স্থাপনায় হামলা চালিয়েছিল। এই মামলায় ইমরানকে কারাগারে রাখার জন্য রিমান্ড নেওয়া হয়েছিল কি না তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার হয়নি।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন