Logo
Logo
×

আন্তর্জাতিক

৭২ শতাংশ ইসরায়েলি নেতানিয়াহুর পদত্যাগ চান

Icon

আউটলুক ডেস্ক

প্রকাশ: ১৩ জুলাই ২০২৪, ০৬:৪১ পিএম

৭২ শতাংশ ইসরায়েলি নেতানিয়াহুর পদত্যাগ চান

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ চান চান দেশের ৭২ শতাংশ জনগণ। গত  ৭ অক্টোবর হামাসের হামলা ঠেকাতে ব্যর্থতার কারণে দেশের জনগণ প্রধানমন্ত্রীর পদত্যাগ চান। আজ শনিবার এক জরিপের ফলাফলের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে টাইমস অফ ইসরায়েল।

টাইমস অফ ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়, দেশে জনগণের ওপর চালানো এক জরিপের ফলাফল শুক্রবার প্রকাশ করেছে চ্যানেল ১২। ওই জরিপে দেখা গেছে, ইসরায়েলের ৭২ শতাংশ জনগণ মনে করেন ৭ অক্টোবরের ব্যর্থতার জন্য প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে পদত্যাগ করতে হবে। এর মধ্যে ৪৪ শতাংশ মনে করেন নেতানিয়াহুকে অবিলম্বে পদত্যাগ করা দরকার। আর ২৮ শতাংশ মনে করেন যুদ্ধ শেষ হলে তার পদত্যাগ করা উচিত।

জরিপে আরও দেখা গেছে, ৫০ শতাংশ সরকারের সমর্থক বিশ্বাস করেন মেয়াদ শেষ হওয়ার আগেই পদ ছেড়ে দিতে হবে নেতানিয়াহুকে পদ ছেড়ে দিতে হবে। তবে ৪২ শতাংশ সমর্থক বলেছেন, তার মেয়াদের শেষ পর্যন্ত দেখা উচিত।

এদিকে ৭ অক্টোবরের বিপর্যয়ের জন্য নেতানিয়াহু সবচেয়ে বেশি দায়ী বলে মনে করেন ২৯ শতাংশ ইসরায়েলি। ১৮ শতাংশের দাবি সাবেক সামরিক গোয়েন্দা প্রধান আহরন হালিভা দায়ী ছিলেন। ১০ শতাংশ আইডিএফ চিফ অফ স্টাফ হার্জি হালেভিকে দায়ী করেছেন। ৭ শতাংশ শিন বেট প্রধান রনেন বারকে দায়ী করেছেন। আর মাত্র ৪ শতাংশ দায়ী করেছেন প্রতিরক্ষামন্ত্রী ইয়ুভ গ্যালান্টকে। নেতানিয়াহু ইতিমধ্যে বিপর্যয়ের জন্য নিজের ব্যর্থতার কথা স্বীকার করেছেন। তবে অন্য কেউ ব্যর্থতার কথা স্বীকার করেনি।


Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন