Logo
Logo
×

আন্তর্জাতিক

ফের অন্তর্বর্তী জামিন পেলেন কেজরিওয়াল

Icon

আউটলুক ডেস্ক

প্রকাশ: ১২ জুলাই ২০২৪, ১২:৪৬ পিএম

ফের অন্তর্বর্তী জামিন পেলেন কেজরিওয়াল

দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল

আবগারি (মদ) দুর্নীতি মামলায় গ্রেপ্তার হওয়া দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল ফের অন্তর্বর্তী জামিন পেয়েছেন। আজ শুক্রবার (১২ জুলাই) বিচারপতি সঞ্জীব খন্না এবং বিচারপতি দীপঙ্কর দত্তের ডিভিশন বেঞ্চ এই জামিন দিয়েছেন।  দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তার কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) বেআইনি পদক্ষেপ কি না, সে সম্পর্কে এই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এই অন্তর্বর্তী জামিনের আদেশ দিয়েছেন।

এদিকে অন্তর্বর্তী জামিন পেলেও জেল থেকে মুক্তি পাচ্ছেন না অরবিন্দ কেজরিওয়াল। কারণ তাকে সিবিআইয়ের করা আরেকটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। দিল্লির হাই কোর্টে আগামী ১৭ জুলাই সেই মামলার শুনানি হবে। তার আগে তিনি তিহাড় থেকে মুক্তি পাবেন না।

জানা গেছে, সম্প্রতি আদালত কক্ষেই দিল্লির আবগারি নীতি কেলেঙ্কারি মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করেছিল সিবিআই। এর আগে ইডি তাঁকে গ্রেপ্তার করেছিল। সেই মামলায় কেজরিওয়াল হাই কোর্টে প্রথমে জামিন পেয়েছিলেন। তবে পরে সেই জামিনের ওপর স্থগিতাদেশ দেওয়া হয়।

উল্লেখ্য, দেড় মাসেরও বেশি জেলে থাকার পর ভারতের লোকসভা নির্বাচনে প্রচারের জন্য ১০ মে অন্তর্বর্তী জামিন পান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ১ জুন লোকসভা নির্বাচন শেষে তাঁকে তিহার জেলে ফেরত যেতে হয়।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন