Logo
Logo
×

আন্তর্জাতিক

একমাত্র মিশেল ওবামাই ট্রাম্পকে হারাতে পারবেন: জরিপ

Icon

আউটলুক ডেস্ক

প্রকাশ: ০৩ জুলাই ২০২৪, ১০:৫৫ পিএম

একমাত্র মিশেল ওবামাই ট্রাম্পকে হারাতে পারবেন: জরিপ

বর্তমান প্রেসিডেন্ট ও ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন গত বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কে একপ্রকার নাস্তানাবুদ হয়েছেন। সেই বিতর্কের পর বাইডেনের বয়স নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে নিজ শিবিরেই। নানা মহল থেকে তাঁর বদলে অন্য আরেকজনকে ডেমোক্র্যাট প্রার্থী করার জন্য আহ্বান জানাচ্ছে। 

এ অবস্থায় একটি জরিপে বলছে বাইডেনের বিকল্প হিসেবে যেসব প্রার্থীর নাম উঠে এসেছে তাঁদের মধ্যে সবচেয়ে এগিয়ে ছিলেন সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। বাইডেনের বিকল্প হিসেবে এই মুহূর্তে শুধু মিশেলই আছেন। একমাত্র মিশেল ওবামাই ট্রাম্পকে হারানোর ক্ষমতা রাখেন।

সংবাদ সংস্থা রয়টার্স এবং ইপসোসের এক জরিপে দেখা গেছে, অন্তত ১০ পয়েন্টে ট্রাম্পকে পরাজিত করবেন সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। এছাড়া মিশেল ছাড়া ডেমোক্র্যাট শিবিরে আর কোনো প্রার্থী নেই যিনি ট্রাম্পকে হারাতে পারবেন। 

জরিপে ট্রাম্প কিংবা মিশেল কাকে ভোট দেবেন—এমন প্রশ্নের মুখে ৫০ শতাংশের বেশি মানুষ মিশেলকেই বেছে নিয়েছেন।বিপরীতে ট্রাম্পকে সমর্থন করেছেন ৩৯ শতাংশ মানুষ। জরিপে অংশ নেওয়া ব্যক্তিদের কাছে বাইডেনের বিকল্প হিসেবে ডেমোক্র্যাট দলের কল্পিত বা সম্ভাব্য প্রার্থী হিসেবে মিশেলকে রাখা হয়েছিল।  

এই জরিপে বাইডেনের বিকল্প হিসেবে ডেমোক্র্যাট দলের অন্য যেসব প্রার্থীর নাম প্রস্তাব করা হচ্ছে, তাঁদের মধ্যে বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং গ্যাভিন নিউসোম অন্যতম। জরিপে তাঁরা দুজনই ট্রাম্পের চেয়ে অনেক পিছিয়ে ছিলেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন