Logo
Logo
×

আন্তর্জাতিক

ইসরায়েলি সেনাদের ওপর ফিলিস্তিনিদের ভয়াবহ হামলা, নিহত ৮

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৮ জুন ২০২৪, ১০:২২ এএম

ইসরায়েলি সেনাদের ওপর ফিলিস্তিনিদের ভয়াবহ হামলা, নিহত ৮

ছবি: সংগৃহীত

গাজা উপত্যকার রাফাহ শহরের তাল আস-সুলতান এলাকায় রাস্তায় রাস্তায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস যোদ্ধা ও ইসরায়েলি সেনাদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ চলছে। হামাসের অতর্কিত হামলায় আট ইসরায়েলি সেনা নিহত হওয়ার একদিন পর রকেটচালিত গ্রেনেড ও মর্টার শেল নিয়ে হামাস যোদ্ধারা নতুন করে ইসরায়েলি সেনাদের ওপর হামলা চালাচ্ছে।

এদিকে, ইসরায়েলি সেনাসদস্যরা মধ্য ফিলিস্তিনের নুসেইরাত শরণার্থী শিবিরে হামলা চালিয়েছে। এতে ১২ ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধ নিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার দেওয়া লাইভ আপডেটে এসব তথ্য জানা যায়। 

অন্যদিকে, মানবিক সাহায্যপণ্য পৌঁছানোর কাজ সহজ করার জন্য ইসরায়েলি বাহিনী কিছু সময়ের জন্য ‘হামলা’বন্ধ রাখার ঘোষণা দেওয়ার পর থেকে পণ্যবাহী ট্রাক বহর নিয়ে ব্যবসায়ী ও ত্রাণকর্মীরা অপেক্ষা করছেন।

ইসরায়েল সেনাদের দাবি, ৭ সপ্তাহের স্থল অভিযানে রাফাহ শহরের ৬০ শতাংশ এলাকা তাদের নিয়ন্ত্রণে এসেছে। এই সামরিক অভিযানে ইসরায়েলের ২২ সেনা এবং সাড়ে ৫০০ জন ফিলিস্তিনি যোদ্ধা নিহত হয়েছেন।

ইসরায়েলি হামলায় কোনো কোনো ফিলিস্তিনিদের পরিবার পুরোপুরি নিশ্চিহ্ন হয়ে গেছে বলে অভিযোগ রয়েছে। বার্তা সংস্থা এসোসিয়েটড প্রেস এক প্রতিবেদনে জানিয়েছে, ইসরায়েলি হামলায় কোনো কোনো পরিবারের চার প্রজন্মের সদস্যরা নিহত হয়েছে।


Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন