Logo
Logo
×

আন্তর্জাতিক

ট্রেন দুর্ঘটনা নিয়ে যা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৭ জুন ২০২৪, ০৬:৩২ পিএম

ট্রেন দুর্ঘটনা নিয়ে যা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

ভারতের কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক রেলমন্ত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সোমবার বিকেলে উত্তরবঙ্গের উদ্দেশে রওনা হওয়ার আগে কলকাতা বিমানবন্দরে মমতা বলেন, রেল অনাথ হয়ে গিয়েছে। দেখার কেউ নেই। দূরপাল্লার ট্রেনে রাতের সফরও এখন বিভীষিকার।

তিনি আরও বলেন, আমি তো দেখছি, শিয়ালদহে যাত্রীদের কী দুর্ভোগের মধ্যে পড়তে হচ্ছে মাঝেমাঝেই। এ-ও শুনতে পাই, রাতের ট্রেনে যাত্রীদের যে বেডিং (কম্বল-চাদর, বালিশ) দেওয়া হয়, তাতেও অনেক ডার্টি থিংস (নোংরা জিনিসপত্র) থাকে। এই তো হচ্ছে অবস্থা।

মমতা বলেন, আমি রেলমন্ত্রী থাকাকালীন অ্যান্টি কলিশন ডিভাইস শুরু করেছিলাম। সেই সময়ে আমি কঙ্কন রেলে ব্যবহার করেছিলাম। নিজে গিয়েছিলাম মারগাঁওয়ে। আজকে কেউ কেউ তার নতুন নাম দিতে পারেন। কিন্তু দেখা যাচ্ছে, নতুন নাম দিলেও যাত্রীদের নিরাপত্তা বলে কিছু নেই।

মুখ্যমন্ত্রী আরও বলেন, এখন শুধু ফ্যাশন হচ্ছে। ঘোষণার নামে কথার ফুলঝুরি হচ্ছে। অথচ কাজের কাজ কিছু হচ্ছে না। এখনও ওড়িশায় অনেক মৃতদেহ পড়ে রয়েছে। যেগুলোকে চিহ্নিত করা যায়নি। 

এদিকে সোমবার সকালে দুর্ঘটনার খবর পাওয়ার পরেই মমতা উত্তরবঙ্গ রওনা হওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু বিমানের অভাবে তিনি বিকেল হয়ে যায়। বিমান না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করে মমতা বলেন, আমাদের এখানে তেল ভরবে, অথচ আমরাই যেতে পারব না। এটা হতে পারে না। এরপর আমাদেরও ভাবতে হবে। 

গাইসাল রেল দুর্ঘটনার কথা স্মরণ করে মমতা বলেন, গাইসালে যে দুর্ঘটনা ঘটেছিল, তা আজকের ঘটনাস্থল থেকে একটু দূরে। ওই জোনটা ব্ল্যাক স্পট। বারবার ওখানে দুর্ঘটনা ঘটে। তা-ও কোনো নজর নেই।

এদিকে মমতা যখন কলকাতা বিমানবন্দরে কথা বলছিলেন, প্রায় একই সময়ে বাগডোগরায় নেমে ঘটনাস্থলের উদ্দেশে রওনা দেন রেলমন্ত্রী অশ্বিনী। মমতা নাম না করলেও অশ্বিনীকে নিশানা করেই প্রচারসর্বস্ব রেল বলে কটাক্ষ করেছেন। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন