Logo
Logo
×

আন্তর্জাতিক

দার্জিলিংয়ে দুই ট্রেনের সংঘর্ষে ৯ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৭ জুন ২০২৪, ০৫:১২ পিএম

দার্জিলিংয়ে দুই ট্রেনের সংঘর্ষে ৯ জনের মৃত্যু

ভারতের পশ্চিমবঙ্গে যাত্রীবাহী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের সঙ্গে একটি মালবাহী ট্রেনের সংঘর্ষে বহু হতাহত হয়েছে। এতে অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। তবে আল-জাজিরার খবরে মৃত্যুর সংখ্যা ১৫ হতে পারে বলে  ধারণার কথা জানানো হয়েছে।

সোমবার (১৭ জুন) হিমালয়ের পাদদেশে অবস্থিত দার্জিলিংয়ের একটি পর্যটনক্রেন্দ্রের কাছাকাছি এই দুর্ঘটনা ঘটে।

যাত্রীবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। দার্জিলিং জেলার সিনিয়র পুলিশ কর্মকর্তা অভিষেক রায় এসব তথ্য জানিয়েছেন গণমাধ্যমকে। 

এক্সে এক পোস্টে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছেন, দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে চিকিৎসক, উদ্ধারকারী দল ও অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

টেলিভিশনে প্রকাশিত দুর্ঘটনার একটি ভিডিওতে দেখা গেছে, সংঘর্ষে এক ট্রেনের ওপর অন্য ট্রেনের একটি বগি উঠে গেছে। উদ্ধারকারীরা ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছেন। দুর্ঘটনার খবরে আশপাশের মানুষজন সেখানে ভিড় করছেন।

ভারতের উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের মুখপাত্র সব্যসাচী দে বলেন, নিহত আটজনের মধ্যে তিনজনই রেলকর্মী। নিউ জলপাইগুড়ি স্টেশনের কাছে ঘটা এই দুর্ঘটনায় অন্তত ২৫ জন আহত হয়েছে।

তিনি বলেন, মালবাহী ট্রেনের চালক একটি সংকেত উপেক্ষা করার কারণেই এই সংঘর্ষ হয়েছে। এতে যাত্রীবাহী ট্রেনের পেছনের চারটি বগি লাইনচ্যুত হয়ে গেছে। তবে সেগুলোর তিনটিতেই পণ্য পরিবহন করা হচ্ছিল।

পশ্চিমবঙ্গের সঙ্গে ভারতের উত্তর-পূর্বাঞ্চলের সংযোগ রক্ষা করে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেনটি। গ্রীষ্মের এই সময়ে দার্জিলিং যেতে পর্যটকদের অন্যতম পছন্দ এই ট্রেন। সূত্র: ইউএনবি

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন