Logo
Logo
×

আন্তর্জাতিক

মোদি সরকারের আয়ু বেশি দিন হবে না: মমতা

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ০৩:৫৫ এএম

মোদি সরকারের আয়ু বেশি দিন হবে না: মমতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায় বলেছেন, তৃতীয় নরেন্দ্র মোদি সরকারের আয়ু বেশি দিন হবে না। ১৫ দিনও টিকবে কিনা, তা নিয়ে সন্দেহ আছে। পরে বিরোধীদের জোট ‘ইন্ডিয়া’ সরকার গঠন করবে। তবে সেটা কীভাবে হবে, তা অবশ্য খোলসা করে বলেননি মমতা।

কোনো নির্দিষ্ট দিনক্ষণ বেঁধে না দিলেও একেবারে আত্মবিশ্বাসের সাথে মমতা বলেন, মোদি সরকার এবার পাঁচ বছরের মেয়াদ শেষ করতে পারবে। নতুন সরকার অবশ্য আদতে ইন্ডিয়া জোটের হবে। কিন্তু যে কয়েকদিন থাকে (ওরা).........। একটু সামলাতে দিন। একটু দেখতে দিন নিজেদের।

এবারের লোকসভা নির্বাচনে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা লাভ করেনি। ফলে ‘এনডিএ’ জোটের মুখাপেক্ষী হয়ে সরকার গঠন করতে হচ্ছে মোদিকে। নীতীশ কুমার, চন্দ্রবাবু নাইডুদের মতো নেতাদের সমর্থন নিয়ে রোববার সন্ধ্যায় তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করতে যাচ্ছেন মোদি।

তৃণমূলের সংসদীয় কমিটির সদস্য বেছে নেয়ার বৈঠক

শনিবার কালীঘাটে নিজের বাড়িতে তৃণমূলের সাংসদদের সাথে বৈঠক করেন মমতা। সেখানে লোকসভায় তৃণমূলের নেতা হিসেবে উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রের নবনির্বাচিত সাংসদ সুদীপ ব্যানার্জীকে বেছে নেওয়া হয়েছে। চিফ হুইপের দায়িত্ব দেওয়া হয়েছে শ্রীরামপুরের সাংসদ কল্যাণ ব্যানার্জীকে। আর মমতা হয়েছেন তৃণমূলের সংসদীয় দলের চেয়ারপারসন।

এনআরসি-সহ বিভিন্ন ক্ষেত্রে মোদি সরকারের বিরোধিতা করবে তৃণমূল

সেই বৈঠকের পরে মমতা জানান, তৃতীয় মোদি সরকারের হাতে পর্যাপ্ত সংখ্যা না থাকায় সংসদে তাদের চেপে ধরার কোনো সুযোগ ছাড়বে না তৃণমূল। জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি), অভিন্ন দেওয়ানি বিধির (ইউসিসি) মতো ক্ষেত্রে সরকারের তুমুল বিরোধিতা করা হবে।

তিনি আরও বলেন, ‘এটা কেউ ভাববেন না যে আজ ইন্ডিয়া জোট সরকার গঠনের দাবি জানায়নি মানে কালও করবে না। আমি অপেক্ষা করছি এবং পুরো বিষয়টির ওপরে নজর রেখেছি। দেশে পরিবর্তনের প্রয়োজন আছে।’

সূত্র : হিন্দুস্তান টাইমস

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন