Logo
Logo
×

আন্তর্জাতিক

বুথফেরত জরিপ নিয়ে এবার মুখ খুললেন রাহুল গান্ধী

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ১২:৫৯ এএম

বুথফেরত জরিপ নিয়ে এবার মুখ খুললেন রাহুল গান্ধী

বুথফেরত জরিপ ‘এক্সিট পোল’ সঠিক নয় বলে দাবি করছেন রাহুল গান্ধী। তিনি বলছেন, যে বুথফেরত সমীক্ষা বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশ করা হচ্ছে সেটা কাল্পনিক। এটা মোদি-সমীক্ষা। আজ রোববার (২ জুন) কংগ্রেস সদর দপ্তরে রাহুল গান্ধীকে বুথফেরত জরিপ নিয়ে প্রশ্ন করা হলে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ওটা এক্সিট পোল নয়, মোদি, পোল। এটার নাম ‘মোদি পোল’, এক্সিট পোল নয়। এটা ‘মোদি মিডিয়া পোল’। কল্পনার পোল।

ইন্ডিয়া জোট কত আসন পাবে সাংবাদিকেরা জানতে চাইলে রাহুল গান্ধী বলেন, সিধু মুসেওয়ালার একটা গান আছে ২৯৫। আমাদের খাতায় ২৯৫ আসন আসছে।

এদিকে সার্বিকভাবে কংগ্রেসের তরফে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। তাতে বিভিন্ন রাজ্যের প্রদেশ সভাপতি তথা বড় নেতারা নিজেদের রাজ্যের পরিস্থিতি এবং দলের অভ্যন্তরের সমীক্ষা তুলে ধরেছেন। কর্নাটকের উপ-মুখ্যমন্ত্রী তথা প্রদেশ কংগ্রেস সভাপতি ডিকে শিব-কুমার যেমন দাবি করলেন, তার রাজ্যে কংগ্রেস দুই-তৃতীয়াংশ আসন পাবে।

রাজস্থানের প্রদেশ কংগ্রেস সভাপতি গোবিন্দ সিং ডোটাসরা দাবি করলেন, সেখানে কংগ্রেস অন্তত ১১-১২ আসনে জেতা নিশ্চিত। সার্বিকভাবে ২৫ আসনের মধ্যে বিজেপির থেকে বেশি আসন পাওয়ার দাবি করেছেন তিনি। তেমনি মহারাষ্ট্রের প্রদেশ সভাপতি নানা পাটোলে দাবি করেছেন, সে রাজ্যে ইন্ডিয়া জোট ৩৮-৪০ আসন জিতবে। এভাবেই কংগ্রেসের বিভিন্ন রাজ্যের নেতারা এক্সিট পোল প্রত্যাখ্যান করেছেন।

এদিকে বুথফেরত জরিপ প্রকাশের পর ভারতজুড়েই কংগ্রেস তথা ইন্ডিয়া জোটের নেতারা খানিকটা আত্মবিশ্বাসের অভাবে ভুগছেন। কংগ্রেসের দাবি, এই এক্সিট পোল সরকারের চাপে মানসিকভাবে বিরোধীদের ভেঙে দেওয়ার জন্য করা হয়েছে। সেই কর্মীদের আত্মবিশ্বাস বাড়ানোর এদিন মরিয়া চেষ্টা করে গেলেন কংগ্রেস নেতারা।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন