Logo
Logo
×

আন্তর্জাতিক

রেমালের তাণ্ডবে লণ্ডভণ্ড কলকাতা, নিহত ১

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৭ মে ২০২৪, ০৩:৩৯ পিএম

রেমালের তাণ্ডবে লণ্ডভণ্ড কলকাতা, নিহত ১

ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গে প্রবল ঘূর্ণিঝড় রেমাল এখন শক্তি হারিয়ে সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। রাতে পশ্চিমবঙ্গের কলকাতায় ৭৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে ঘূর্ণিঝড়ের আঘাতে লণ্ডভণ্ড হয়েছে কলকাতা। এতে একজনের প্রাণহানির কথাও জানিয়েছে কর্তৃপক্ষ।

স্থানীয় একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, ঘূর্ণিঝড়ে গাছ ভেঙে পড়ায় বন্ধ হয়ে পড়েছে শহরের বেশকিছু রাস্তা। ঘূর্ণিঝড়ের আঘাতে লণ্ডভণ্ড হয়েছে কলকাতা। এতে একজনের প্রাণহানি হয়েছে।

পশ্চিমবঙ্গের আবহাওয়া অফিস জানিয়েছে, রেমালের প্রভাবে আজকেও রাজ্যটির বেশকিছু জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি অব্যাহত থাকবে। এ ছাড়া জলপাইগুড়ি, কোচবিহার ও উত্তর দিনাজপুরে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ঘূর্ণিঝড় পরবর্তী নিম্নচাপের প্রভাব থাকবে। অনেক জেলায় জারি করা হয়েছে সতর্কতা। খারাপ আবহাওয়ার জন্য শিয়ালদহে বন্ধ রয়েছে রেল পরিষেবা। একইসঙ্গে বন্ধ রয়েছে মেট্রো পরিষেবাও।

এদিকে বিশ্বজুড়ে জনপ্রিয় আবহাওয়ার পূর্বাভাসের ওয়েভসাইট উইন্ডিডটকমে সোমবার (২৭ মে) সকাল ৯টা নাগাদ দেখা গেছে, ঘূর্ণিঝড় রেমাল এখনও বাংলাদেশের উপকূলে অবস্থান করছে। ঝড়টির প্রভাব আরও একদিন দেশের ওপর থাকতে পারে। আগামীকাল মঙ্গলবার ভোর নাগাদ ঘূর্ণিঝড়টি দেশের সীমানা অতিক্রম করতে পারে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন