Logo
Logo
×

আন্তর্জাতিক

এবার গুজরাটে গোরক্ষকদের পিটুনিতে যুবক নিহত

Icon

প্রকাশ: ২৬ মে ২০২৪, ০১:০৯ এএম

এবার গুজরাটে গোরক্ষকদের পিটুনিতে যুবক নিহত

ভারতে গরুর মাংস বহন করছে সন্দেহ মিসরি খান বালোচ নামের এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। গত বুধবার ভোরে গুজরাটের বানাসকান্থা জেলায় গোরক্ষকদের পিটুনিতে তিনি নিহত হন। তবে এ সময় পালিয়ে বেঁচে যান হুসেন খান বালোচ নামের আরেক যুবক। তারা বানাসকান্থা জেলার সেসান নাভা গ্রামের বাসিন্দা। এ ঘটনায় পুলিশ জগৎসিংহ এবং হামিরভাই নামের দুজনকে গ্রেপ্তার করেছে।

হুসেন খান বালোচ থানায় অভিযোগে উল্লেখ করেন, গত বুধবার ভোর তিনি আর মিসরি খান বালোচে মহিষ নিয়ে হাটে যাচ্ছিলেন। মাঝপথে তাদের গাড়ির চাকা পাংচার হয়ে যায়। এ সময় তাদের কাছে গরুর মাংস আছে সন্দেহে পাঁচজন গোরক্ষকের একটি দল অতর্কিত হামলা চালান। ঘটনাস্থলে নিহত হন মিসরি খান বালোচ। আর তিনি কোনো রকম পালিয়ে বেঁচে যান। 

পুলিশ বলছে, এ ঘটনায় আখেরাজসিংহ পার্বতসিংহ বাঘেলা, নিকুলসিংহ, জগৎসিংহ, প্রবীনসিংহ এবং হামিরভাই ঠাকুর নামের পাঁচজনের বিরুদ্ধে হত্যা ও ভয় দেখানোর অভিযোগে মামলা হয়েছে। ইতিমধ্যে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এদকিে ঘটনা প্রকাশ্যে আসতেই গুজরাট সংখ্যালঘু সমন্বয় কমিটি এই হত্যাকে ‘মব লিঞ্চিং’ হিসেবে অভিহিত করেছে। তবে স্থানীয় পুলিশ ঘটনাটিকে মব লিঞ্চিং হিসেবে উল্লেখ করছে না। বনাসকাঁথার এসপি অক্ষয়রাজ মাকওয়ানা বলেছেন, এটি কোনো সাম্প্রদায়িক ঘটনা না।

এদিকে একই ধরনের হামলার ঘটনা ঘটেছে কর্নাটকে। সেখানে এক মুসলিম গরু ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে একদল স্বঘোষিত গোরক্ষক বাহিনীর বিরুদ্ধে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন