Logo
Logo
×

আন্তর্জাতিক

ইরানে হেলিকপ্টার বিধ্বস্ত : রাইসিসহ সব আরোহী নিহত

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৩:৫৩ পিএম

ইরানে হেলিকপ্টার বিধ্বস্ত : রাইসিসহ সব আরোহী নিহত

ছবি: সংগৃহীত

হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইবরাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানসহ সব আরোহী নিহত হয়েছেন। ইরানের বেশ কয়েকটি সংবাদ সংস্থা খবরের সত্যতা নিশ্চিত করেছে। 

সোমবার (২০মে) ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনা নিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার অনলাইনের লাইভ আপডেটে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে ইরানের রেড ক্রিসেন্টের বরাতে আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, রাইসিকে নিয়ে দুর্ঘটনা কবলিত হেলিকপ্টারটির খোঁজ পাওয়া গেছে। তুরস্কের আকিনসি ড্রোন (ইউএভি) দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারটির অবস্থান শনাক্ত করে। পরে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে নিয়ে দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারে কোনো ‘প্রাণের চিহ্ন নেই’।

গতকাল রবিবার সীমান্ত এলাকায় আজারবাইজানের প্রেসিডেন্টের সঙ্গে যৌথভাবে একটি বাঁধ উদ্বোধনের পর তিনি শহরে ফিরছিলেন। পথিমধ্যে বিরূপ আবহাওয়ার কারণে জরুরি অবতরণে বাধ্য হয়। এসময় দুর্ঘটনার কবলে পড়ে হেলিকপ্টারটি।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছিল, হেলিকপ্টারটি গন্তব্যে পৌঁছার আগেই অবতরণে বাধ্য হয়েছে। বিরূপ আবহাওয়ার কারণে সেখানে উদ্ধার কাজ ব্যাহত হচ্ছিল।

দুই ব্লেডের মাঝারি ধরনের এই হেলিকপ্টারে  পাইলটসহ ১৫ জন চড়তে পারেন। তবে এটা নিশ্চিত হওয়া যায়নি, রাইসিকে বহন করা হেলিকপ্টারটিতে ফ্লাইট ক্রু ও নিরাপত্তারক্ষীসহ মোট কতজন যাত্রী ছিলেন। বেল-২১২ মডেলের ওই হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের নির্মিত। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন