Logo
Logo
×

আন্তর্জাতিক

সন্ধান মিলল ইরানের বিধ্বস্ত হেলিকপ্টারের!

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৫:৩২ এএম

সন্ধান মিলল ইরানের বিধ্বস্ত হেলিকপ্টারের!

ছবি: রয়টার্স

প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটির সন্ধান পেয়েছে উদ্ধারকারীরা। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাতে এই খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।  

রোববার (১৯ মে) ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনা নিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার অনলাইনের লাইভ আপডেটে এই তথ্য জানানো হয়েছে।

লাইভ আপডেটে আলজাজিরা জানায়, বিধ্বস্ত হেলিকপ্টারটির সন্ধান পাওয়া গেলেও, হেলিকপ্টারটির আরোহী প্রেসিডেন্ট রাইসি ও অন্যান্য কর্মকর্তাদের অবস্থা কি তার বিস্তারিত জানা যায়নি। 

এদিকে, যেখানে উদ্ধার অভিযান চলছে সেখান থেকে ইরানিয়ান রেড ক্রিসেন্টের এক কর্মকর্তা হেলিকপ্টার সন্ধান পাওয়ার খবরটি নাকচ করে বলেছেন, হেলিকপ্টারটির সন্ধান পাওয়ার অসমর্থিত প্রতিবেদনটি ‘স্থানীয় সংবাদমাধ্যম’ প্রচার করেছে। 

ঘটনাস্থলের থেকে রাষ্ট্রীয় টেলেভিশনের এক প্রতিবেদকও জ্বালানিমন্ত্রী আলি আকবর মেহেরাবিয়ানের বরাতে বলেছেন, এই সংক্রান্ত কোনো আপডেট নেই। 

যদিও ওই প্রতিবেদক জানিয়েছেন, ধারণা করা হচ্ছে অনুসন্ধান ও উদ্ধারকারীরা ঘটনাস্থলের দুই কিলোমিটারের মধ্যে আছেন। দুই কিলোমিটার গেলেই হেলিকপ্টারটি পাওয়া যেতে পারে।

প্রসঙ্গত:  ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিসহ দেশটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের বহনকারী একটি হেলিকপ্টার পূর্ব আজারবাইজান প্রদেশের উত্তর-পশ্চিমে জোলফা এলাকায় দুর্ঘটনার শিকার হয়। হেলিকপ্টারটিতে প্রেসিডেন্ট ছাড়াও ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান ও পূর্ব আজারবাইজানের গভর্নর মালেক রাহমাতিসহ আরও কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তি রয়েছেন। 

জানা গেছে, সীমান্ত এলাকায় আজারবাইজানের প্রেসিডেন্টের সঙ্গে যৌথভাবে একটি বাঁধ উদ্বোধনের পর তিনি শহরে ফিরছিলেন। পথিমধ্যে বিরূপ আবহাওয়ার কারণে জরুরি অবতরণে বাধ্য হয়। এসময় দুর্ঘটনার কবলে পড়ে হেলিকপ্টারটি।

হেলিকপ্টার দুর্ঘটনার পর ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানসহ তাদের সঙ্গীদের খোঁজ পাওয়া যাচ্ছে না। সেখানে বৈরী আবহাওয়ার কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন