Logo
Logo
×

আন্তর্জাতিক

পশ্চিমারা কী বলছে ইরানের হেলিকপ্টার দুর্ঘটনা নিয়ে

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৫:২৮ এএম

পশ্চিমারা কী বলছে ইরানের হেলিকপ্টার দুর্ঘটনা নিয়ে

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিসহ দেশটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এই দুর্ঘটনার পর ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানসহ তাদের সঙ্গীদের খোঁজ পাওয়া যাচ্ছে না। সেখানে বৈরী আবহাওয়ার কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। আজ রবিবার দেশটির পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফা এলাকার কাছে দুর্ঘটনাটি ঘটে। 

এ ঘটনার পর পৃথিবীর বিভিন্ন দেশ থেকে সহযোগিতার কথা বলা হলেও একপ্রকার নীরব রয়েছে পশ্চিমারা। এ বিষয়ে এখন পর্যন্ত পশ্চিমা কোনো দেশ তেমন কোনো মন্তব্য করেনি। যুক্তরাজ্যের কাছ থেকে মন্তব্য জানতে চাওয়া হলেও তারা করেনি। মনে হচ্ছে তারা খুব সতর্ক। ঘটনা পুরোপুরি জানার চেষ্টা করছে তাদের গোয়েন্দারা।

এদিকে মার্কিন পররাষ্ট্র দপ্তরের একজন মুখপাত্র বলেছেন, প্রেসিডেন্ট জো বাইডেনকে এই ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে। তারা পর্যবেক্ষণ করছে। 

তবে প্রতিবেশী দেশ পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেন, ইরান থেকে প্রেসিডেন্ট সম্পর্কে দুঃখজনক সংবাদ শুনেছি। প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। আমি সুসংবাদের জন্য প্রচণ্ড উদ্বেগের সাথে অপেক্ষা করছি। আমাদের প্রার্থনা এবং শুভকামনা প্রেসিডেন্ট রাইসি এবং সমগ্র ইরানি জাতির জন্য।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় গভীরভাবে উদ্বিগ্ন। আমরা এই দুঃসময়ে ইরানি জনগণের সাথে একাত্মতা প্রকাশ করছি এবং প্রেসিডেন্ট ও তার সফরসঙ্গীদের সুস্থতার জন্য প্রার্থনা করছি।

অপরদিকে হেলিকপ্টার উদ্ধারে সহায়তা করতে প্রস্তুত আছে বলে জানিয়েছে সৌদি আরব ও তুরস্ক।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন