Logo
Logo
×

আন্তর্জাতিক

ইরানে হেলিকপ্টার দুর্ঘটনা

বন্ধ করতে হয়েছে আকাশ পথে উদ্ধার তৎপরতা

Icon

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৪:৫২ এএম

বন্ধ করতে হয়েছে আকাশ পথে উদ্ধার তৎপরতা

আবহাওয়া পরিস্থিতি গুরুতর রকমের খারাপ হওয়া আকাশ পথে অনুসন্ধান তৎপরতা বন্ধ হয়ে গেছে। রোববার (১৯ মে) ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনা নিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা অনলাইনের লাইভ আপডেটে এই তথ্য জানানো হয়।

জরুরি সেবা সংস্থার মুখপাত্র বাবাক ইয়েকতাপারস্ত বলেন, অন্ধকার নামার পর পরই আকাশ পথে উদ্ধার অনুসন্ধান বন্ধ করতে হয়েছে।

তিনি বলেন, দুর্ভাগ্যজনক যে ঘটনাস্থলে তীব্র কুয়াশার কারণে আকাশ পথে উদ্ধার অনুসন্ধান আর চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। তবে ঘটনাস্থলে আরও অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। 

তবে কর্মকর্তারা জোর দিয়ে বলেছেন, তাবরিজ এবং তেহরানে এয়ার অ্যাম্বুলেন্স রেডি রাখা হয়েছে। 

প্রসঙ্গত:  ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিসহ দেশটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের বহনকারী একটি হেলিকপ্টার পূর্ব আজারবাইজান প্রদেশের উত্তর-পশ্চিমে জোলফা এলাকায় দুর্ঘটনার শিকার হয়। হেলিকপ্টারটিতে প্রেসিডেন্ট ছাড়াও ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান ও পূর্ব আজারবাইজানের গভর্নর মালেক রাহমাতিসহ আরও কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তি রয়েছেন। 

জানা গেছে, সীমান্ত এলাকায় আজারবাইজানের প্রেসিডেন্টের সঙ্গে যৌথভাবে একটি বাঁধ উদ্বোধনের পর তিনি শহরে ফিরছিলেন। পথিমধ্যে বিরূপ আবহাওয়ার কারণে জরুরি অবতরণে বাধ্য হয়। এসময় দুর্ঘটনার কবলে পড়ে হেলিকপ্টারটি।

হেলিকপ্টার দুর্ঘটনার পর ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানসহ তাদের সঙ্গীদের খোঁজ পাওয়া যাচ্ছে না। সেখানে বৈরী আবহাওয়ার কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। 


Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন