Logo
Logo
×

আন্তর্জাতিক

প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত

হতাহতের বিষয়টি এখনো অজানা

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৪:০৩ এএম

হতাহতের বিষয়টি এখনো অজানা

ইরানের প্রেসিডেন্ট ইবরাহিম রাইসির বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনায় কেউ আহত বা নিহত হয়েছেন কি না সেটা এখনো জানা যায়নি। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা। ওই প্রতিবেদনে বলা হয়, প্রতিকূল আবহাওয়ার কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে।

এদিকে ইরাক প্রেসিডেন্ট ইবরাহিম রাইসির বহনকারী হেলিকপ্টার উদ্ধার অভিযানে সহায়তার প্রস্তাব দিয়েছে। ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ প্রস্তাব দেয়।

ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান হামিদ বলেন, উদ্ধারকারী দল শীঘ্রই হেলিকপ্টারটিতে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে। তিনি বলেন, সশস্ত্র বাহিনীও উদ্ধারে কাজ করছে। এই এলাকায় তিনটি ড্রোন ইউনিট রয়েছে। কিন্তু আবহাওয়া খারাপ হওয়ার কারণে তারা কাজ করতে পারছে না।

এদিকে ইরানি সশস্ত্র বাহিনীকে একত্রিত করার নির্দেশ দেওয়া হয়েছে। ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অফ স্টাফ মোহাম্মদ বাগেরি সেনাবাহিনী, ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) এবং আইন প্রয়োগকারী বাহিনীকে হেলিকপ্টারটি উদ্ধারে সমস্ত সরঞ্জাম এবং সক্ষমতা প্রয়োগের একটি আদেশ জারি করেছেন।

জানা গেছে, সীমান্ত এলাকায় আজারবাইজানের প্রেসিডেন্টের সঙ্গে যৌথভাবে একটি বাঁধ উদ্বোধনের পর তিনি শহরে ফিরছিলেন। পথিমধ্যে বিরূপ আবহাওয়ার কারণে জরুরি অবতরণে বাধ্য হয়। এসময় দুর্ঘটনার কবলে পড়ে হেলিকপ্টারটি।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, হেলিকপ্টারটি গন্তব্যে পৌঁছার আগেই অবতরণে বাধ্য হয়েছে। বিরূপ আবহাওয়ার কারণে সেখানে এখনও উদ্ধারকর্মীরা পৌঁছাতে পারেননি। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন