Logo
Logo
×

আন্তর্জাতিক

এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি; অনুসন্ধানে ৪০ দল

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৩:৪০ এএম

এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি; অনুসন্ধানে ৪০ দল

ইরানের প্রেসিডেন্ট ইবরাহিম রাইসি এখনো নিখোঁজ রয়েছেন। তাকে খুঁজে পেতে অভিযানের নেমেছে ৪০টি অনুসন্ধানী দল। রবিবার (১৯ মে) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

ইরানে আল জাজিরার প্রতিনিধি আলী হাসেম জানিয়েছেন, নিখোঁজ হেলিকপ্টারের সন্ধানে ৪০টি দল মোতায়েন করা হয়েছে। তাদের সাথে আটটি অ্যাম্বুলেন্স ও ড্রোন রয়েছে।

তেহরান বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ফুয়াদ ইজাদির মতে, দলগুলো হেলিকপ্টারে থাকা ব্যক্তিদের সাথে যোগাযোগ করতে পারেনি। এর কারণ এ হতে পারে যে হেলিকপ্টারটি খুবই ভয়াবহ দুর্ঘটনার সম্মুখীন হয়েছে। অথবা যেখানে বিধ্বস্ত হয়েছে, সেটির নেটওয়ার্ক ব্যবস্থা সবল নয়। তবে বাস্তবতা জানার জন্য আমাদের আরো অপেক্ষা করতে হবে।

জানা গেছে, সীমান্ত এলাকায় আজারবাইজানের প্রেসিডেন্টের সঙ্গে যৌথভাবে একটি বাঁধ উদ্বোধনের পর তিনি শহরে ফিরছিলেন। পথিমধ্যে বিরূপ আবহাওয়ার কারণে জরুরি অবতরণে বাধ্য হয়। এসময় দুর্ঘটনার কবলে পড়ে হেলিকপ্টারটি।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, হেলিকপ্টারটি গন্তব্যে পৌঁছার আগেই অবতরণে বাধ্য হয়েছে। বিরূপ আবহাওয়ার কারণে সেখানে এখনও উদ্ধারকর্মীরা পৌঁছাতে পারেননি। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন