Logo
Logo
×

আন্তর্জাতিক

গাজায় ৫০০ মসজিদ ধ্বংস করেছে ইসরায়েল

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১১ মে ২০২৪, ১২:১২ এএম

গাজায় ৫০০ মসজিদ ধ্বংস করেছে ইসরায়েল

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় দখলদার ইসরায়েল হামলা চালিয়ে গাজায় ৫০০ মসজিদ ধ্বংস করেছে। আর এখন পর্যন্ত হত্যা করেছে কমপক্ষে ৩০০ জন ইমাম এবং ধর্মীয় ব্যক্তিকে। আজ শুক্রবার (১০ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ফিলিস্তিনের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের বরাত দিয়ে রয়টার্স জানায়, অবরুদ্ধ গাজায় দখলদার  ইসরায়েলি সেনারা হামলা চালিয়ে এখন পর্যন্ত কমপক্ষে ৩০০ জন ইমাম এবং ধর্মীয় ব্যক্তিকে হত্যা করেছে। এছাড়া তারা পাঁচশরও বেশি মসজিদ পুরোপুরি ধ্বংস করে দিয়েছে। আর আংশিকভাবে ধ্বংস করেছে আরও অসংখ্য মসজিদ। এর মধ্যে রয়েছে ঐতিহাসিক আল-ওমারি মসজিদও।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলিদের বর্বরতা থেকে বাদ যায়নি খ্রিস্টানদের গির্জাও। এখন পর্যন্ত তাদের হামলায় ঐতিহাসিক সেন্ট প্রোফাইরিসসহ তিনটি গির্জা মাটির সঙ্গে মিশে গেছে। এছাড়া ধর্ম মন্ত্রণালয়ের কোরআন পডকাস্ট ইনস্টিটিউটও হামলার শিকার হয়েছে।

ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হওয়া সত্ত্বেও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ইমামসহ অন্যান্য ধর্মীয় ব্যক্তিরা শরণার্থী শিবির ও হাসপাতালগুলোতে শান্তির বার্তা দিয়ে যাচ্ছেন। তারা ধ্বংসপ্রাপ্ত মসজিদগুলো আবারও নতুন করে খুলছেন এবং কোরআনের শিক্ষা দিয়ে যাচ্ছেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন