Logo
Logo
×

খেলা

টাইব্রেকারে কপাল পুড়ল সুইসদের, সেমিতে ইংল্যান্ড

Icon

ইউএনবি

প্রকাশ: ০৭ জুলাই ২০২৪, ০৩:১৪ এএম

টাইব্রেকারে কপাল পুড়ল সুইসদের, সেমিতে ইংল্যান্ড

নিয়তি এবারও পিছু ছাড়ল না সুইজারল্যান্ডের। ইউরোর গত আসরে স্পেনের বিপক্ষে টাইব্রেকারে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল সুইসদের। এবারও ইংল্যান্ডের বিপক্ষে টাইব্রেকারে ৫-৩ ব্যবধানে হেরে সেমিফাইনালের স্বপ্নভঙ্গ হয়েছে মুরাত ইয়াকিনের শিষ্যদের।

শনিবার ডুসেলডর্ফে কোয়ার্টার ফাইনালের তৃতীয় ম্যাচে ১-১ সমতায় নির্ধারিত সময় শেষ হলে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচটি। তবে অতিরিক্ত ৩০ মিনিটেও স্কোরলাইন পরিবর্তন করতে না পারলে টাইব্রেকারে যায় গতবারের রানার্স-আপ ইংল্যান্ড ও সুইজারল্যান্ড।

এর আগে, ম্যাচের ৭৫তম মিনিটে দলকে এগিয়ে নেন সুইস ফরওয়ার্ড ব্রিল এমবলো। তবে তাদের সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। পাঁচ মিনিট পরই দারুণ এক বাঁকানো শটে ইংল্যান্ডকে সমতায় ফেরান আর্সেনালের তরুণ প্রতিভা বুকায়ো সাকা। তবে এরপর থেকে ভীষণ ধীরগতির ফুটবলে দুই দল মনোযোগী হলে শুটআউটে গড়ায় ম্যাচটি।

টাইব্রেকারে দুর্বল শটে প্রথম স্পট কিকটিই মিস করেন ম্যানচেস্টার সিটির সুইস ডিফেন্ডার মানুয়েল আকাঞ্জি। পরবর্তীতে আর কেউ মিস না করলে ৫-৩ ব্যবধানে ম্যাচ জিতে সেমিফাইনালের টিকিট কাটে ইংল্যান্ড।

ফাইনালে ওঠার লক্ষ্যে আগামী বুধবার (১০ জুলাই) চতুর্থ কোয়ার্টারে নেদারল্যান্ডস-তুরস্ক ম্যাচের জয়ী দলের বিপক্ষে মাঠে নামবে গ্যারেথ সাউথগেটের শিষ্যরা। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন