Logo
Logo
×

খেলা

দুর্দান্ত ফুটবল উপহার দিয়েও নিয়তি মানতে হলো জার্মানিকে

Icon

ইউএনবি

প্রকাশ: ০৬ জুলাই ২০২৪, ০৩:২৭ এএম

দুর্দান্ত ফুটবল উপহার দিয়েও নিয়তি মানতে হলো জার্মানিকে

১২০ মিনিটের সাইক্লোন যেন চলল মাঠে; স্বর্গ থেকে নেমে আসা ফুটবল দেবতারা যেন তাতে পারফর্ম করলেন। এমনই এক ধ্রুব লড়াই শেষে স্পেনের ব্যান্ড অব ব্রাদার্সের কাছে হার মানল স্বাগতিক জার্মানি।

এই পরাজয়কে ঠিক ‘হারা মানা’ বলা চলে না। খেলায় একপক্ষের জয় ও অন্যপক্ষের পরাজয় নির্ধারিতই ছিল। সেই নিয়তির সেই বিষাদই আলিঙ্গন করলেন ইউলিয়ান নাগেলসমানের শিষ্যরা। আর ধৈর্য্য ধরে, মাথা ঠান্ডা রেখে শেষ মুহূর্তে জয় ছিনিয়ে নিয়ে মাঠ ছাড়লেন স্পেনকে নতুন দিনের ফুটবলের পথ দেখানো লুইস দে লা ফুয়েন্তের শিষ্যরা।

শুক্রবার (৫ জুলাই) ইউরোর কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে স্বাগতিক জার্মানিকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে স্পেন।

স্পেনের হয়ে ম্যাচের ৫১তম মিনিটে দলকে এগিয়ে নেন দানি অলমো। লামিন ইয়ামালের দারুণ একটি ক্রস থেকে গোল করেন তিনি।

এরপর নির্ধারিত সময় শেষ হওয়ার আগমুহূর্তে, ম্যাচের ৮৯তম মিনিটে গোল করে জার্মানিকে সমতায় ফেরান বদলি নামা বায়ের লেভারকুজেন ফরওয়ার্ড ফ্লোরিয়ান ভিয়ার্টস।

এরপর ম্যাচটি অতিরিক্ত সময়ে গড়ালে আক্রমণে পসরা সাজায় দুদলই। তবে কেউই গোল করে উঠতে পারছিল না। তবে নির্ধারিত ১২০ মিনিটের ঠিক এক মিনিট আগে গোল পেয়ে যান স্পেনের অ্যাটাকিং মিডফিল্ডার মিকেল মেরিনো।

বক্সের বাইরে থেকে দানি অলমোর বাড়ানো মাথার ওপরের ক্রসে দানবীয় কায়দায় লাফিয়ে উঠে গোলের দিকে জোরালো হেড দেন তিনি। আর নয়ারকে ফাঁকি দিয়ে জাল খুঁজে নেয় বল।

ফলে শেষ হাসি হাসে স্পেন, আর দুর্দান্ত খেলেও ভাগ্যকে মেনে নিয়ে হতাশ হৃদয়ে মাঠ ছাড়ে স্বাগতিক জার্মানি।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন