Logo
Logo
×

খেলা

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ কারা?

Icon

আউটলুক ডেস্ক

প্রকাশ: ০১ জুলাই ২০২৪, ০৪:১৯ পিএম

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ কারা?

এবারের কোপা আমেরিকায় দাপটের সঙ্গে খেলছে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ‘এ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে গেছে তারা। কোয়ার্টার ফাইনালে তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ইকুয়েডরকে। 

আজ বাংলাদেশ সময় সকালে মুখোমুখি হয়েছিল মেক্সিকো-ইকুয়েডর। ইউনিভার্সিটি অব ফোনিক্স স্টেডিয়ামে ম্যাচটি গোলশূন্য ড্র হয়। এতে মেক্সিকো ও ইকুয়েডরের ৩ ম্যাচে সমান ৪ পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে ছিল ইকুয়েডর। তাই ‘বি’ গ্রুপের দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টারে উঠে ইকুয়েডর। ৫ জুলাই বাংলাদেশ সময় ভোরে হিউস্টনে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা-ইকুয়েডর। এই ম্যােচ লিওনেল মেসি খেলবেন কি না তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। 

লিওনেল মেসি অসুস্থতা নিয়ে খেলেছিল চিলির বিপক্ষে। তবে পেরুর বিপক্ষে তাকে বিশ্রাম দেওয়া হয়। এবারের কোপা আমেরিকায় মেসি দুই ম্যাচ খেলেছেন। করেছেন একটি অ্যাসিস্ট। তবে কোনো গোল করতে পারেননি। 

আর্জেন্টিনার সহকারী কোচ ওয়াল্টার স্যামুয়েল জানিয়েছেন, ‘ধীরে ধীরে উন্নতি হচ্ছে। মেসি লকার রুমে ছিল। তাকে ভালোই মনে হয়েছে। তবে তার অবস্থা নিয়ে এখন বললে সেটা খুব তাড়াতাড়ি হবে। কয়েক দিন দেখতে হবে। প্রতিদিন তার সঙ্গে এ ব্যাপারে কথা বলব এবং চিকিৎসককে জানাব।’ 

মেসি কোপা আমেরিকায় খেলেছন ৩৬ ম্যাচ। এখন কোপা আমেরিকায় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড তার। সার্জিও লিভিংস্টোন খেলেছেন ৩৪ ম্যাচ। তিনি আছেন দুইয়ে। আর ৩৩ ম্যাচ খেলে কোপায় সর্বোচ্চ ম্যাচ খেলার তালিকায় তৃতীয় ব্রাজিলের জিজিনিও।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন