Logo
Logo
×

খেলা

টি টোয়েন্টি বিশ্বকাপ

সুপার এইটে কার খেলা কবে?

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০২৪, ০২:৫৬ পিএম

সুপার এইটে কার খেলা কবে?

টি টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের দুটি ম্যাচ এখনো বাকি আছে। তবে ইতোমধ্যে  সুপার ৮ নিশ্চিত করেছে আটটি দল। গ্রুপ এ থেকে পরবর্তী রাউন্ডে গেছে ভারত ও যুক্তরাষ্ট্র। গ্রুপ বি থেকে সুপার এইটে গেছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। গ্রুপ সি থেকে আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ এবং গ্রুপ ডি থেকে দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশ। 

আগামী ১৯ জুন থেকে শুরু হবে সুপার ৮-এর লড়াই। এই আবহে কোন দল কাদের বিরুদ্ধে কবে মাঠে নামবে?

সুপার এইটে গ্রুপ ১-এ আছে ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তান এবং বাংলাদেশ। আর গ্রুপ ২-তে আছে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, আমেরিকা এবং ইংল্যান্ড।

টি২০ বিশ্বকাপের সুপার ৮ পর্বের প্রথম ম্যাচ ১৯ জুন বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে। খেলবে আমেরিকা বনাম দক্ষিণ আফ্রিকার। এটি গ্রুপ ২-এর ম্যাচ।

এরপর ২০ জুন বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় হবে সুপার এইটের দ্বিতীয় ম্যাচ। এটিও গ্রুপ ২-এর। সেই ম্যাচে ইংল্যান্ড মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের।

এরপর ভারত সুপার ৮-এ নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে আফগানিস্তানের বিরুদ্ধে। গ্রুপ ১-এর এই ম্যাচটি শুরু হবে ২০ জুন বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

২১ জুন সুপার ৮ পর্বে গ্রুপ ২-র দ্বিতীয় ম্যাচটি হবে অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের। এই ম্যাচটি বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টার সময় শুরু হবে। এরপর ২১ জুন বাংলাদেশ সময় রাত ৮টায় গ্রুপ ২-র পরের ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা।

২২ জুন বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় আমেরিকা গ্রুপ ২-র ম্যাচে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের। এরপর গ্রুপ ১-এর ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। ম্যাচটি হবে ২২ জুন বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

২৩ জুন গ্রুপ ১-এর ম্যাচে আফগানিস্তান মাঠে নামবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৬টায়। ২৩ জুন বাংলাদেশ সময় রাত ৮টায় গ্রুপ ২-র ম্যাচে আমেরিকা মাঠে নামবে ইংল্যান্ডের বিরুদ্ধে।

২৪ জুন বাংলাদেশ সময় সকাল ৬টায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে নামবে দক্ষিণ আফ্রিকা। আর রাত সাড়ে ৮টায় সুপার ৮-এ নিজেদের শেষ ম্যাচে মাঠে নামবে ভারত। প্রতিপক্ষ হবে অস্ট্রেলিয়া।

২৫ জুন সকাল সাড়ে ৬টা আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ২৭ জুন বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় অনুষ্ঠিত হবে প্রথম সেমিফাইনাল। রাত ৮টায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় সেমিফাইনাল।

সর্বশেষ ২৯ জুন বাংলাদেশ সময় রাত ৮টায় অনুষ্ঠিত হবে ফাইনাল।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন