Logo
Logo
×

খেলা

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা

তাসকিন সহ–অধিনায়ক, জায়গা হয়নি সাইফউদ্দিনের

Icon

প্রকাশ: ১৪ মে ২০২৪, ০৮:৩৯ পিএম

তাসকিন সহ–অধিনায়ক, জায়গা হয়নি সাইফউদ্দিনের

কোনো চমক ছাড়াই আসন্ন টি–টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।  ১৫ সদস্যের দলে জায়গা হয়নি পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন। আর চোটের কারণে খেলা নিয়েই শঙ্কায় থাকা তাসকিন আহমেদকে করা হয়েছে সহ-অধিনায়ক। যথারীতি আছেন অধিনায়ক নাজমুল হোসেন। এছাড়া রিজার্ভ হিসেবে দলে নেওয়া হয়েছে পেসার হাসান মাহমুদ ও অলরাউন্ডার আফিফ হোসেন।

আজ মঙ্গলবার (১৪ মে) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেনের নির্বাচক কমিটি এ দল ঘোষণা করেন।

আগামী ৭ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। বি গ্রুপে তাদের বাকি প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপাল। 

বিশ্বকাপের আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের একটি প্রস্তুতিমূলক টি–টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। সেই সিরিজের জন্য আরও দুজন খেলোয়াড় নেওয়া হবে। তবে আজ অবশ্য তাদের নাম জানানো হয়নি। ২১, ২৩ ও ২৫শে মে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচগুলো খেলবে টাইগাররা।

বাংলাদেশ স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ অধিনায়ক) তানজীদ হাসান তামিম, লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান,  তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, শেখ মেহেদী, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও তানজিম হাসান সাকিব।

রিজার্ভ 

হাসান মাহমুদ ও আফিফ হোসেন ।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন