Logo
Logo
×

রাজনীতি

দ্রুত নির্বাচনের রোডম্যাপ ঘোষণার আহ্বান ফারুকের

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৫ পিএম

দ্রুত নির্বাচনের রোডম্যাপ ঘোষণার আহ্বান ফারুকের

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক

অন্তবর্তীকালীন সরকারের প্রতি দ্রুত নির্বাচনের রোডম্যাপ ঘোষণার করার জন্য আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে ‘২০০৮-২৪ পর্যন্ত বিনা ভোটে নির্বাচিত দুর্নীতিবাজ এমপিদের বিচারের আওতায় আনার দাবিতে’ এক অবস্থান কর্মসূচিতে তিনি এ আহ্বান জানান। এতে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদার।

জয়নুল আবদিন ফারুক বলেন, এখন জনগণের দাবি একটাই, আপনারা (অন্তর্বর্তীকালীন সরকার) জঞ্জাল পরিষ্কার করুন। কিন্তু জনপ্রতিনিধিদের সুযোগ দিন, যারা সংসদে গিয়ে সংবিধান প্রণয়ন ও পরিবর্তন করবে। তাই অনতিবিলম্বে নির্বাচনের একটি রোডম্যাপ দিন।

তিনি আরও বলেন, ইলিশ মাছ তো পাঠালাম। আরও বেশি পাঠালে বেশি বেশি পানি ছেড়ে দিতে পারতো। বন্ধুবর ভারতকে আমরা প্রতিদিন বলে যাচ্ছি, বাংলাদেশের মানুষ আপনাদের কাছে গণতান্ত্রিক অধিকার, আপনাদের দেশের মতো নির্বাচন আশা করেছিল। কিন্তু আপনারা বাংলাদেশে এমন এক ব্যক্তিকে, এমন এক দলকে সহযোগিতা করেছেন, যারা এক মিনিটে বাংলাদেশের গণতন্ত্রকে হত্যা করেছে। অসংখ্য মায়ের বুক খালি করেছে। সকল নির্বাচনকে কুক্ষিগত করেছে। অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকারীদের গুলি করে মেরেছে।কেড়ে নিয়েছে মানুষের কথা বলার অধিকার। আপনাদের উচিত শতাধিক মামলার আসামি শেখ হাসিনাকে বাংলাদেশে ফেরত পাঠানো।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বলেন, এখনো আবু সাঈদ, খোকন ও মুগ্ধর রক্তের গন্ধ নাক থেকে যায়নি। এরই মধ্যে আওয়ামী লীগের দুঃসহচর আমাদের প্রিয় খাগড়াছড়ি, রাঙামাটিকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত। তাই ভারতকে বাংলাদেশের মানুষ বিশ্বাস করতে পারে না। আমরা আশা করেছিলাম, শেখ হাসিনাকে আপনারা অবিলম্বে হস্তান্তর করবেন। কিন্তু সেই বিশ্বাস এখনো অর্জন করতে পারেননি। যদি বাংলাদেশ ও মানুষকে ভালোবাসেন তাহলে আপনাদের উচিত বাংলাদেশের যারা এখন ভারতে আশ্রয় নিয়েছে, তাদের এক এক করে হস্তান্তর করা।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন