Logo
Logo
×

রাজনীতি

যুবলীগ-ছাত্রলীগের হাতে দেওয়া অস্ত্র এখনও উদ্ধার হয়নি: রিজভী

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৭ পিএম

যুবলীগ-ছাত্রলীগের হাতে দেওয়া অস্ত্র এখনও উদ্ধার হয়নি: রিজভী

শেখ হাসিনা নিরীহ মানুষের প্রাণ কেড়ে নিতে যে অবৈধ অস্ত্র যুবলীগ ছাত্রলীগের হাতে তুলে দিয়েছে সেই অস্ত্র এখনও উদ্ধার হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব ও ‘আমরা বিএনপি পরিবারের’ প্রধান উপদেষ্টা রুহুল কবীর রিজভী। আজ সোমবার দুপুরে ছাত্র-জনতার আন্দোলনে গুলিতে নিহত বগুড়া সদরের আকাশতারা এলাকার রিকশাচালক কমর উদ্দিনের বাড়িতে গিয়ে আর্থিক সহায়তা দেওয়ার সময় তিনি এই মন্তব্য করেন।

রিজভী বলেন, নির্বিচারে ছাত্র-জনতা শিশু কিশোর হত্যা করায় শেখ হাসিনাকে জল্লাদের মতো মনে করেন মানুষ। তাই তার টুপ করে দেশে ঢুকে পরার কথা শুনে আবার জল্লাদ আসছে এমন ভীতির সঞ্চার হয় জনমনে। আর তাতে করে হাসিনার দুষ্কৃতিকারীরা অবৈধ অস্ত্র হাতে হামলা চালায় গোপালগঞ্জে। শেখ হাসিনা নিরীহ মানুষের প্রাণ কেড়ে নিতে যে অবৈধ অস্ত্র যুবলীগ ছাত্রলীগের হাতে তুলে দিয়েছে সেই অস্ত্র এখনও উদ্ধার হয়নি। ওই অস্ত্র উদ্ধার না হলে জনমনে ভীতি থেকে যাবে মানুষ শান্তিমতো ঘুমাতে চলাফেরা করতে পারবে না।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, কয়েকদিন আগে শুনলাম শেখ হাসিনা সীমান্তের কাছাকাছি অবস্থান করছেন। তিনি দেশে আসার প্রস্তুতি নিচ্ছেন। আর খবর পেয়ে তার সন্ত্রাসী বাহিনী আবারও রক্তাক্ত পথ বেছে নিয়েছে। যা আমরা গোপালগঞ্জে দেখতে পেয়েছি। শেখ হাসিনা যদি দেশে ফেরেন তাহলে আরও শিশুর রক্ত ঝরবে, আরও গণহত্যা হবে। আর তার প্রভুরা তো বসে আছেন বাংলাদেশে অন্তর্ঘাত সৃষ্টির জন্য।

রুহুল কবীর রিজভী বলেন, আওয়ামী লীগের লোকেরা লাখ লাখ কোটি কালো টাকা নিয়ে বসে আছে। দেশের নির্ভরযোগ্য গণমাধ্যমে খবর এসেছে, বিগত ১৫ বছরে স্বৈরাচার শেখ হাসিনা সরকার ১৮.৩৫ লাখ কোটি টাকা ঋণ নিয়েছে। এর মধ্যে ১৭ লাখ ৬০ হাজার কোটি টাকা পাচার হয়েছে। তাহলে উন্নয়নটা হলো কোথায়? বাকি টাকা আছে আওয়ামী লীগের নেতাদের হাতে, যুবলীগ, ছাত্রলীগের হাতে, তাদের ব্যবসায়ীদের হাতে। এ টাকা সন্ত্রাসের জন্য ব্যবহার করা হচ্ছে; যা আমরা দেখলাম গোপালগঞ্জে।

রুহুল কবীর রিজভী আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মানবিক সহায়তার জন্য উদগ্রীব হয়ে থাকেন। তিনি আগেও দেশে গুম খুন আহত নিহতের পরিবারের খোঁজ নিয়েছেন এখনও নিচ্ছেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশে আমরা আজ ছাত্র-জনতার আন্দোলনে নিহত ও আহতদের পাশে দাঁড়িয়েছি বিএনপি পরিবারের পক্ষ থেকে। এই সহযোগিতা আমাদের অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির কোষাধ্যক্ষ ‘আমরা বিএনপি পরিবারের’ উপদেষ্টা সাবেক সংসদ সদস্য রশিদুজ্জামান মিল্লাত, ‘আমরা বিএনপি পরিবারের’ উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, কৃষকদলের কেন্দ্রীয় সহসভাপতি সাবেক এমপি হেলালুজ্জামান লালু, ‘আমরা বিএনপি পরিবারের’ আহ্বায়ক আতিকুর রহমান রুমন প্রমুখ।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন