Logo
Logo
×

রাজনীতি

'আমান আযমী জামায়াতের কেউ নন'

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১২ পিএম

'আমান আযমী জামায়াতের কেউ নন'

জামায়াতে ইসলামীর সাবেক আমীর অধ্যাপক গোলাম আজমের ছেলে সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আযমী জাতীয় সংগীত স্বাধীন বাংলাদেশের অস্তিত্বের পরিপন্থী মন্তব্য করে এটি পরিবর্তন করে নতুন জাতীয় সঙ্গীত তৈরি করার দাবি জানিয়েছিলেন। তার ওই বক্তব্যকে একান্তই ‘ব্যক্তিগত’ এবং তিনি জামায়াতের কেউ নন বলে জানিয়েছেন দলের সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। তার ওই বক্তব্যে জামায়াত সম্পর্কে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

আজ রবিবার এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর এই শীর্ষনেতা এই কথা বলেন।

গোলাম পরওয়ার বলেন, অতি সম্প্রতি সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আযমীর বক্তব্য নিয়ে কতিপয় জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত সংবাদের প্রতি আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। এ বিষয়ে আমাদের বক্তব্য হল সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আযমী জামায়াতে ইসলামীর সাথে সংশ্লিষ্ট কোনও ব্যক্তি নন। 

তিনি আরও বলেন, জামায়াতে ইসলামীর সাথে তার কোনো সাংগঠনিক সম্পর্ক নেই। তিনি জামায়াতে ইসলামীর প্রতিনিধিত্ব করেন না। তিনি যে বক্তব্য রেখেছেন, তা তার একান্ত ব্যক্তিগত। সুতরাং, তার বক্তব্যকে জামায়াতে ইসলামীর সাথে সংশ্লিষ্ট করার কোনো সুযোগ নেই। তার বক্তব্যকে কেন্দ্র করে জামায়াতে ইসলামী সম্পর্কে বিভ্রান্তি ছড়ানোর কোনো অবকাশ নেই। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করছি।

গত মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আযমী বলেন, আমি এই জাতীয় সঙ্গীত এই সরকারের ওপর ছেড়ে দিলাম। আমাদের এখন যে জাতীয় সঙ্গীত রয়েছে, সেটি আমাদের স্বাধীন বাংলাদেশের অস্তিত্বের পরিপন্থী। এটা দুই বাংলা এক করার জন্য বঙ্গভঙ্গ রদের সময়কে উপস্থাপন করে। যে সঙ্গীত দুই বাংলা এক করার জন্য করা হয়, সেটা কীভাবে স্বাধীন বাংলাদেশের জাতীয় সংগীত হতে পারে? এই সঙ্গীত ১৯৭১ সালে ভারত আমাদের ওপরে চাপিয়ে দিয়েছিল। জাতীয় সঙ্গীত করার জন্য অনেক গান রয়েছে। এই সরকারের উচিত একটা নতুন কমিশন গঠন করে একটি নতুন জাতীয় সঙ্গীত তৈরি করা।

তিনি আওয়ামী লীগ সরকার আমলে দীর্ঘ আট বছর আয়নাঘরের বন্দি জীবনের অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে একপর্যায়ে এসব কথা বলেন। দীর্ঘ আট বছর তাকে কী কারণে গুম করে রাখা হয়েছিল, সেসব কারণ জানান সংবাদ সম্মেলনে। গুম থাকাবস্থায় দাঁত, চোখসহ নানা শারীরিক জটিলতায় ভুগছেন বলেও সাবেক এই সেনা কর্মকর্তা জানান।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন