Logo
Logo
×

রাজনীতি

দুর্বৃত্তদের সেনানিবাসে জায়গা দিয়ে সেনাবাহিনী ভুল করেছে : মেজর হাফিজ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৪, ০১:০৭ পিএম

দুর্বৃত্তদের সেনানিবাসে জায়গা দিয়ে সেনাবাহিনী ভুল করেছে : মেজর হাফিজ

সাংবাদিকদের সঙ্গে কথা বলেন হাফিজ। ছবি: সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, আন্দোলনে ছাত্র-জনতাকে হত্যাকারী দুর্বৃত্তদের সেনানিবাসে জায়গা দিয়ে সেনাবাহিনী ভুল করেছে।

আজ রবিবার (২৫ আগস্ট) সকালে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি  এ মন্তব্য করেন। 

বিপ্লব এখনও থমকে আছে দাবি করে মেজর হাফিজ বলেন, আয়না ঘরের নামে যারা মানুষ হত্যা করেছে, গুম করেছে তারা বহাল তবিয়তে আছে, প্রত্যেকটি জেলায় পুলিশ কর্মকর্তারা আগের মতই আছেন। তারাই আওয়ামী লীগের দুর্বৃত্তদের আশ্রয় দিয়ে রেখেছেন। যারা আয়না ঘর তৈরি করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার উচিত ছিল সাংবাদিকদের নিয়ে ওই ঘৃণিত স্থান দেখানোর, কিভাবে নিরীহ মানুষদের তারা অত্যাচার করেছে নির্যাতন করেছে হত্যা করেছে। 

তিনি বলেন, আয়না ঘর স্রষ্টাদের কিছু হচ্ছে না শুধুমাত্র একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বিশ দিন অতিবাহিত হয়েছে কিন্তু এখনো মনে হয় না বিপ্লবীদের সরকার প্রতিষ্ঠিত হয়েছে।

হাফিজ বলেন, শুধুমাত্র আসিফ নজরুল ছাড়া এই বিপ্লবে কাউকে অংশ নিতে দেখিনি। দ্রুত আয়না ঘরের কারিগরদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাই। 

সেনা প্রধানকে উদ্দেশ্য করে তিনি বলেন, সেনাবাহিনীকে এমন ভাবে রাখবেন তাদের আচরণ এমন হওয়া উচিত যাতে তাদের দেখে মনে না হয় তারা জনগণের বিপক্ষে দাঁড়িয়েছে। অবিলম্বে যে ৪৮৭ জন সেখানে আশ্রয় নিয়েছেন তাদের তালিকা প্রকাশ করুন। ভয়ের কি আছে বিপ্লব সফল করতে হলে এ দুর্বৃত্তদের দমন করতে হবে। আমরা এই বিপ্লবের একটা সফল পরিণতি দেখতে চাই। আশা করব আপনারা সব সময় জনগণের পক্ষে থাকবেন পাশে দাঁড়াবেন ভুলে যাবেন না আপনারা জনগণের প্রভু নন। আপনাদের আচরণে বিনয় থাকতে হবে। যাতে করে মহান বিপ্লবের আগস্টের কোন ক্ষতি না হয়। 

তিনি বলেন, প্রয়োজন হলে উপদেষ্টা পরিষদে আরো ছাত্রদের সম্পৃক্ত করুন যারা এই বিপ্লবে অংশগ্রহণ করেছে। বুদ্ধিজীবীদের প্রয়োজন নাই যারা শুধু তাকিয়ে তাকিয়ে দেখে দুঃসময়ে নিশ্চুপ থাকে। আর বিজয়ের পরে এসে ক্যামেরার সামনে দাঁড়ায়। প্রকৃত বিপ্লবীদের নিয়ে সরকার গঠিত হোক এটাই আমরা প্রত্যাশা করি।

শুধু বুদ্ধিজীবী আর এনজিও কর্মী নয়, বিপ্লবীদের দিয়ে অন্তর্বর্তীকালীন সরকার পরিচালনার আহ্বান জানিয়ে সাবেক সেনা কর্মকর্তা হাফিজ উদ্দিন বলেন, শেখ হাসিনা সরকারকে যারা শক্তিশালী করতে সহযোগিতা করেছে উপদেষ্টা পরিষদে থাকলে তাদের সরিয়ে দেন প্রশাসনে থাকলে তাদের সরিয়ে দেন। 

বৈষম্য বিরোধী ছাত্র সমাজের উদ্দেশ্য করে হাফিজ উদ্দিন বলেন, বিজয়ের আনন্দে আত্মহারা হবেন না। পাশের দেশে বসে শেখ হাসিনা অনেক ষড়যন্ত্র করবে সুতরাং আপনারা সজাগ থাকবেন সতর্ক থাকবেন। আপনারা রাজপথে থাকুন যেকোনো ধরনের প্রতি বিপ্লবের চেষ্টা হলে আমরা সবাই মিলে বিএনপি আপনাদের সাথে আছে অন্যান্য রাজনৈতিক দল দলগুলো থাকবে তবে মূল শক্তি হিসেবে আপনারা ছাত্ররা রাজপথে থেকে সকল ষড়যন্ত্র ব্যর্থ করে দিবেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন