Logo
Logo
×

রাজনীতি

এবি পার্টিকে নিবন্ধন দিতে নির্বাচন কমিশনের প্রতি হাইকোর্টের নির্দেশ

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ০৪:৫০ পিএম

এবি পার্টিকে নিবন্ধন দিতে নির্বাচন কমিশনের প্রতি হাইকোর্টের নির্দেশ

আমার বাংলাদেশ পার্টিকে (এবি পার্টি) নিবন্ধন দিতে নির্বাচন কমিশনের প্রতি নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ সোমবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এর আগে দলটির নিবন্ধনের আবেদন খারিজ করে নির্বাচন কমিশন একটি চিঠি দেয়। সে চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছিল।

পরে ২০২৩ সালের ৩১ আগস্ট হাইকোর্ট রাজনৈতিক দল হিসেবে এবি পার্টিকে নিবন্ধন দেওয়ার নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন। দলটির আহ্বায়কের করা রিটের প্রাথমিক শুনানি করে বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর সমন্বয়ে গঠিত তৎকালীন হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন দলটির যুগ্ম আহ্বায়ক আইনজীবী মোহাম্মদ তাজুল ইসলাম, আইনজীবী আব্দুল্লাহ আল মামুন রানা ও যোবায়ের আহমদ ভূঁইয়া।

মামলার প্রধান আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, মাননীয় আদালত আজ যে রায় দিয়েছেন তাতে এবি পার্টির ন্যায়সংগত অধিকার প্রতিষ্ঠিত হয়েছে এবং নির্বাচন কমিশন যে হটকারী এবং ন্যায়বিচারের পরিপন্থি কাজ করেছেন তা আজ স্পষ্ট হয়েছে। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু উপস্থিত গণমাধ্যম কর্মীদের বলেন, পদে পদে বাঁধা দিয়ে নির্বাচন কমিশন আমাদের নিবন্ধন বঞ্চিত করেছিল। এবি পার্টির প্রতি দলান্ধ নির্বাচন কমিশন যে অবিচার করেছে জনগণ তার বিচার করবে। 

মামলার রায় প্রদানকালে আদালত চত্বরে বিপুল সংখ্যক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পরে তারা শুভেচ্ছা মিছিল করে দলীয় কার্যালয়ে যান। 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন