Logo
Logo
×

রাজনীতি

বিডিআর বিদ্রোহের ঘটনায় সেনা তদন্ত প্রতিবেদন প্রকাশের দাবি মেজর হাফিজের

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৪, ০৯:৩৮ পিএম

বিডিআর বিদ্রোহের ঘটনায় সেনা তদন্ত প্রতিবেদন প্রকাশের দাবি মেজর হাফিজের

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বিডিআর বিদ্রোহের ঘটনার সেনা তদন্ত প্রতিবেদন জনসমক্ষে প্রকাশের দাবি জানিয়েছেন। আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সমাবেশ থেকে এই দাবি জানান তিনি।

সমাবেশ হাফিজ উদ্দিন বলেন, অর্ন্তবর্তী সরকারে স্বরাষ্ট্র উপদেষ্টা হিসেবে শুক্রবার শপথ নিয়েছেন লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর। তার নেতৃত্বে একটা ইনকোয়ারি (তদন্ত) হয়েছিল বিডিআর বিদ্রোহ ও হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে। তিনি সঠিকভাবে কারণ এবং সমাধান বর্ণনা করেছেন। কিন্তু এই রিপোর্ট আলোর মুখ দেখেনি। আমরা চাই, এ রিপোর্ট জনসমক্ষে প্রকাশ করা হোক।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আরও বলেন, বিডিআর এ মেধাবী চৌকস সেনা অফিসারদের পোস্টিং দেওয়া হয়েছিল। এদেরকে প্রতিবেশী রাষ্ট্রের ষড়যন্ত্রের কারণে তাদের নির্মমভাবে হত্যা করা হয়েছে। আমরা দেখছি এই হত্যাকাণ্ডের যে বিচার হচ্ছে দীর্ঘসূত্রিতা, ভেরি স্লো। এভাবে কেয়ামত পর্যন্ত এর বিচার শেষ হবে না।

তিনি বলেন, অতি দ্রুত প্রয়োজন লাগলে স্পেশাল ট্রাইব্যুনাল করে যাদের যাদের ফাঁসির আদেশ হয়েছে প্রত্যেককে ঝুলিয়ে দেন। তাহলে নিহতদের আত্মা শান্তি পাবে।

ভারত প্রসঙ্গে হাফিজ উদ্দিন আহমেদ বলেন, ভারতকে বলতে চাই, আপনারা আমাদের স্বাধীনতা যুদ্ধে সহযোগিতা করেছেন, সেজন্য আমরা অনেক কৃতজ্ঞ। লড়াই করেছেন, আমাদের পাশাপাশি যুদ্ধে করেছেন কিন্তু এদেশের প্রভু হওয়ার চেষ্টা করবেন না, জনগণের বিপক্ষ হওয়ার চেষ্টা করবেন না।

তিনি আরও বলেন, ভারতে আশ্রিত শেখ হাসিনাকে দেশে ফেরত পাঠানোর দাবি জানাচ্ছি। শেখ হাসিনা ইতিহাসের সবচাইতে বড় ঘাতক। কত মায়ের বুক খালি করেছেন তিনি। আমরা আজকে মুক্তিযোদ্ধাদের এই সভা থেকে দাবি করব, শেখ হাসিনাকে বাংলাদেশে ফিরিয়ে এনে বিচার করতে হবে। ভারতকে বলব, যদি বন্ধুত্ব করতে চান, তাকে বাংলাদেশে ফেরত পাঠান।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন