Logo
Logo
×

রাজনীতি

আওয়ামী লীগ নেতা-কর্মীদের উদ্দেশ্যে ফখরুল

ঝামেলা না করে আত্মসমর্পণ করেন

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৪, ১১:১২ পিএম

ঝামেলা না করে আত্মসমর্পণ করেন

অবস্থান কর্মসূচিতে বক্তব্য দিচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নতুন নতুন কৌশলে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে বলে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখনো সময় আছে। আপনারা আর ঝামেলা কইরেন না। কারণ, ঝামেলা করলে আপনারা টিকতে পারবেন না। আওয়ামী লীগের নেতা-কর্মীদের আমরা বলতে চাই, ভালোয় ভালোয় এ সকল ঝামেলা না করে আপনারা আত্মসমর্পণ করেন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ অভিযোগ করেন। গণহত্যার অপরাধে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর দোসরদের বিচারের দাবিতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এই কর্মসূচি আয়োজন করে বিএনপি। অবস্থান কর্মসূচিতে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান রিপন প্রমুখ বক্তব্য দেন।

মির্জা ফখরুল আরও বলেন, সংখ্যালঘু সম্প্রদায়কে আওয়ামী লীগ ঢাল বানিয়েছে। তাদের মূল ইচ্ছা হচ্ছে, দেশে অস্থিতিশীলতা করে আবার ভারতের সাহায্য নিয়ে যদি ঢুকে পড়া যায়, তাহলে হয়তো তারা রক্ষা পাবে। আজকে যারা হিন্দু সম্প্রদায়-হিন্দু সম্প্রদায় বলে তাঁদের আলাদা করে দিতে চায়, আমরা তাঁদের সঙ্গে একমত নই। তাঁরা সবাই নাগরিক। কিন্তু তাঁদের খেপিয়ে, তাঁদের দিয়ে আবার ঢাল বানিয়ে আরেকটা কৌশল আবিষ্কার করে কীভাবে এখানে অস্থিতিশীলতা তৈরি করা যায়, সেই চেষ্টা আওয়ামী লীগ করছে।’

বিএনপি মহাসচিব বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই, এ দেশের মানুষ জ্বলে উঠতে পারে, ফুঁসে উঠতে পারে, গর্জে উঠতে পারে। তখন কোনো শক্তিই তাঁদের কাছে দাঁড়াতে পারে না। সেটাই প্রমাণিত হয়েছে। 

ফখরুল বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারকে আন্দোলনের ফসল উল্লেখ করে বলেন, এই সরকারকে আমরা সাহায্য করব। আমরা তাদের সহযোগিতা দেব, যতক্ষণ পর্যন্ত তারা গণতন্ত্রের পক্ষে থাকবে এবং গণতান্ত্রিকভাবে তাদের ক্ষমতা হস্তান্তর করবে।

বিএনপি মহাসচিব এ সময় ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে গণহত্যার বিচার ও নির্বাচন দাবি করে বলেন, এই যে গণহত্যা, তার আমরা বিচার চাই। আমরা চাই এই সরকার, যারা অন্তর্বর্তীকালীন সরকার, যাদের ওপর জনগণ আস্থা রেখেছে, একটু স্বস্তি ফিরিয়ে নিয়ে এসে তারা নির্বাচন দেবে। একটা সুষ্ঠু, অবাধ নির্বাচন দেবে, সেই নির্বাচনের মধ্য দিয়ে জনগণ ভোট দিয়ে তাদের সরকার গঠন করবে। আমরা চাই নির্বাচনের মধ্য দিয়েই সরকার পরিবর্তন হোক। আমরা যৌক্তিক সময়ও দিতে চাই। একটা কথা খুব পরিষ্কার করে বলতে চাই, গণতন্ত্র, গণতন্ত্র এবং সেটার কোনো বিকল্প নাই। সেই গণতন্ত্রের জন্যই আমরা লড়াই করছি।’

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন