Logo
Logo
×

রাজনীতি

সীমান্তে লোকজন জড়ো করার ঘটনাকে ‘স্টেজ ড্রামা’: মির্জা ফখরুল

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৪, ০৮:১৯ পিএম

সীমান্তে লোকজন জড়ো করার ঘটনাকে ‘স্টেজ ড্রামা’: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঠাকুরগাঁওয়ে গত ৫ আগস্ট থেকে যেসব ঘটনা ঘটেছে, তা রাজনৈতিক; এগুলো কোনো ধর্মীয় বা সাম্প্রদায়িক ঘটনা নয় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ঠাকুরগাঁওয়ের কালীবাড়ি এলাকার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, রাজনৈতিক পটপরিবর্তনের সময় দেশে কিছু না কিছু ঘটনা ঘটেই। কিন্তু এখানে এমন কোনো ঘটনা ঘটেনি, যেটার জন্য এখানে (ঠাকুরগাঁওয়ে) সংখ্যালঘুর ওপর নির্যাতন হচ্ছে—এমন কথা বলা যাবে। একটি চক্র পরিকল্পিতভাবে ও পতিত সরকারের লোকেরা বিভিন্ন ঘটনার নাটক সাজিয়ে, সেটা প্রচার করছে বলে দাবি তাঁর।

বিএনপির মহাসচিব আরও বলেন, কয়েক দিন আগে বালিয়াডাঙ্গীতে তিন থেকে চার শ লোককে সীমান্তে জড়ো করে দেখাতে চেয়েছিলেন যে সংখ্যালঘু লোকজন ভারতে চলে যেতে চাচ্ছেন। আমি গোয়েন্দাদের কাছ থেকে, প্রশাসনের কাছ থেকে জেনেছি, এটা ছিল স্টেজ ড্রামা। কারণ, ওই লোকগুলো সবাই খালি হাতে ছিলেন। তাঁদের স্ত্রী-পুত্র-কন্যারা কেউ সঙ্গে নেই, কোনো ব্যাগও তাঁদের সঙ্গে নেই। তাঁরা সীমান্তে গিয়ে বলছেন যে, “আমরা চলে যাব।” এটা একটা নাটক করে ওই পারে ধারণা দেওয়া যে আমরা এ দেশে নির্যাতিত হচ্ছি। তাই এ দেশে থাকব না। এটা সম্পূর্ণভাবে সাজানো একটা নাটক।’

তবে দু–একটি জায়গায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটতে পারে বলে স্বীকার করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আপনারা দেখেছেন, আমাদের দলের লোকজন এসব ঘটনা প্রতিরোধে কীভাবে গোটা জেলায় ছুটে বেড়িয়েছেন। দল থেকে সুস্পষ্ট নির্দেশনা দেওয়া হয়েছে, এসব ঘটনায় যদি দলের কারও জড়িত থাকার প্রমাণ মেলে তাহলে দল থেকে তাঁকে সঙ্গে সঙ্গে বহিষ্কার করা হবে।

এলাকায় সংখ্যালঘু নির্যাতনের কল্পকাহিনি প্রচারের ক্ষেত্রে ‘রাজনৈতিক এজেন্টরা’ যাতে সাংবাদিকদের ব্যবহার করতে না পারে, সে জন্য খেয়াল রাখতে অনুরোধ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এসব ঘটনা (সংখ্যালঘু নির্যাতন) প্রতিরোধে আমি আপনাদের সহযোগিতা চাই। এ ধরনের নাটকের নিউজ যেন আপনার দ্বারা না হয়, তা খেয়াল রাখবেন। রাজনৈতিক এজেন্টরা তাদের স্বার্থ হাসিল করার জন্য আপনাদের যাতে ব্যবহার করতে না পারে, একই সঙ্গে এলাকার মানুষকে ব্যবহার না করতে পারে। আপনাদের মাধ্যমে এখানকার সংখ্যালঘু ভাইবোনদের অনুরোধ করব, কোনো গুজবে কান দেবেন না বা কারও দ্বারা প্রভাবিত হবেন না। আমরা সব সময়ই আপনাদের পাশে আছি।’

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী, সহসভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, পৌর বিএনপির সভাপতি শরিফুল ইসলামসহ জেলা, উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন