Logo
Logo
×

রাজনীতি

দুষ্কৃতকারীদের চিহ্নিত করে প্রশাসনের কাছে তুলে দিন: ইশরাক

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৪, ০৬:২১ পিএম

দুষ্কৃতকারীদের চিহ্নিত করে প্রশাসনের কাছে তুলে দিন: ইশরাক
বিএনপির নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে দলের আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, আমাদের সতর্ক থাকতে হবে। অনেক দুষ্কৃতকারী বিএনপির নাম ভাঙ্গিয়ে পাড়া-মহল্লায়, বাসা বাড়ি কলকারখানা ভাঙচুর করছে নানা ধরনের অপতৎপরতা চালাচ্ছে। গণতন্ত্রের এ অর্জনকে বিনষ্ট করার জন্য নানা তৎপরতা চালাচ্ছে। বিভিন্ন মসজিদ মন্দিরে হামলা চালানোর চেষ্টা করছে। এ অপতৎপরতাকারীদের চিহ্নিত করে প্রশাসনের কাছে তুলে দিতে হবে।
আজ মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশে আতঙ্কিত নাগরিকদের স্বস্তি ফিরিয়ে আনতে বিএনপি নেতৃবৃন্দের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে সবুজবাগ থানার বাসাবো বৌদ্ধমন্দির পরিদর্শন ও ধর্মগুরুদের সাথে মতবিনিময়কালে ইশরাক হোসেন এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আমাদের আরও কিছু কাজ রয়েছে। বাংলাদেশকে একটি সুষ্ঠু রাষ্ট্র হিসেবে গড়ে তোলার যে দায়িত্ব সেটা আমাদের করতে হবে। কিন্তু ষড়যন্ত্রকারী চক্রান্তকারীরা থেমে নেই। যারা বাকশাল কায়েমকারী গোটা জাতির গলায় ফাঁসির দড়ি পরিয়েছিল তারা আজ পালিয়ে গেছে। এখন এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে আমাদের আরও কিছু কাজ করতে হবে।  
ইশরাক বলেন, যে গণতন্ত্রের জন্য আমাদের লড়াই। মুক্ত কণ্ঠে কথা বলার জন্য আমাদের যে লড়াই, আত্মত্যাগ, সেই আত্মত্যাগ আমাদের সার্থক হবে সুন্দর বাংলাদেশ গড়ে তোলার মধ্য দিয়ে। গণতন্ত্রের মহীয়সী নারী, গণতন্ত্রের প্রতীক, যিনি বারবার আঘাত সহ্য করে মৃত্যু শয্যায় থেকেও গণতন্ত্রের লড়াইয়ে জনগণকে আশ্বস্ত করেছেন সেই নেত্রী মুক্তি পেয়েছেন। আমরা যার জন্য দীর্ঘদিন অপেক্ষা করছি। আমাদের সেই নেতা তারেক রহমান যার নামে অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে সাজা দিয়েছে। দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত ছিল জাতীয়তাবাদকে ধ্বংস করার কিন্তু পারেনি। এখন আমাদের প্রিয় নেতা দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে এটাই আমাদের প্রত্যাশা।
নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির এ তরুণ নেতা বলেন, সবাইকে পাড়া মহল্লায় সতর্ক থাকতে হবে। আওয়ামী লীগের দুষ্কৃতকারীরা এ মুহূর্তে দলে ঢোকার চেষ্টা করবে। আপনারা কঠোর দৃষ্টি রাখবেন কোন দুষ্কৃতকারী ওয়ার্ড থেকে থানা কোনো জায়গায় যেন না ঢুকতে পারে।
তিনি বলেন, আমরা মানবকল্যাণে কাজ করা রাজনৈতিক দল। আমরা অত্যন্ত নিষ্ঠার সঙ্গে আমাদের দায়িত্ব পালন করব।
বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি বুদ্ধ প্রিয় মহাথেরো বলেন, বিএনপির নেতৃবৃন্দ সবসময় আমাদের খোঁজখবর নিচ্ছেন। আমরা মনে করি আমরা একা নয়। আমি আশা করছি দেশের এই সংকট কাটিয়ে উঠে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে। 
তিনি আরও বলেন, বিএনপির সাথে বৌদ্ধদের সম্পর্ক দীর্ঘদিনের। বিএনপি সবসময় বৌদ্ধদের  সহযোগিতা করেছে। জিয়াউর রহমান বৌদ্ধদের জন্য অনেককিছু করেছেন। আমরা নিরাপদ বোধ করছি আমাদের সম্প্রদায়ের এখন পর্যন্ত দেশের কোথাও কোন সমস্যার কথা শুনিনি। 
এ সময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সাধারণ সম্পাদক অব. ডিআইজি পি,আর বড়ুয়া, সহসভাপতি সূরুপানন্দ ভান্তে, রনজিৎ বড়ুয়া, বিএনপি নির্বাহী কমিটির সদস্য শুশিল বড়ুয়া, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের ঢাকা মহানগর যুগ্ম আহ্বায়ক পার্থ প্রতিম বড়ুয়া অপু, জাতীয়তাবাদী বৌদ্ধ ফোরাম আহ্বায়ক ইন্দ্রজিৎ বড়ুয়া ইশু, সদস্যসচিব মিল্টন বড়ুয়া প্রমুখ।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন