Logo
Logo
×

রাজনীতি

স্বরাষ্ট্র উপদেষ্টার বিরুদ্ধে বিক্ষোভের নিন্দা জানালেন জয়

ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৪, ১২:১১ পিএম

স্বরাষ্ট্র উপদেষ্টার বিরুদ্ধে বিক্ষোভের নিন্দা জানালেন জয়

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় অভিযোগ করেছেন, অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টাকে তার মায়ের মতো পরিণতি ভোগ করার হুমকি দিচ্ছে সেই ‘একই জনতা’।

মঙ্গলবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে শেখ হাসিনার সাবেক তথ্যপ্রযুক্তি উপদেষ্টা বলেন, স্বরাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশের একটি বড় দল হিসেবে আওয়ামী লীগকে পুনর্গঠন করতে বলেছেন।

তিনি আরও বলেন, “সেই একই 'জনতা' কোনোভাবেই তার সৎ পরামর্শ মেনে নিতে পারেনি, উল্টো তারা (জনতা) আমার মায়ের মতো একই পরিণতি ভোগ করার জন্য স্বরাষ্ট্র উপদেষ্টাকে হুমকি দিয়েছে।”

এর আগে সোমবার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আহত আনসার সদস্যদের দেখতে গিয়ে অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন সাংবাদিকদের বলেন, দল হিসেবে আওয়ামী লীগের পুনর্গঠিত হওয়ার পূর্ণ অধিকার রয়েছে, তবে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তার পরিণতি ভয়াবহ হতে পারে।

সাখাওয়াত হোসেন আরও বলেন, ‘আওয়ামী লীগ চাইলেই পুনর্গঠিত হতে পারে, কিন্তু তারা যদি বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে তাহলে এর পরিণতি ভালো হবে না।’

আওয়ামী লীগ-সংক্রান্ত এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র উপদেষ্টা দলকে পুনর্গঠনের দিকে মনোনিবেশ করার এবং আর কোনো জীবন বিপন্ন না করার পরামর্শ দেন। তিনি বলেন, 'একটি যথাযথ রাজনৈতিক সংগঠনের মতো দলকে পুনর্গঠন করুন। নির্বাচনে অংশ নিন। কিন্তু প্রতিবিপ্লবের স্বপ্ন দেখলে হাজার হাজার মানুষের প্রাণহানি ঘটবে।’

আওয়ামী লীগের ঐতিহাসিক তাৎপর্য তুলে ধরে সাখাওয়াত হোসেন এ দেশে দলটির অবদানের কথা স্বীকার করেন। তিনি বলেন, 'এটি একটি গুরুত্বপূর্ণ দল এবং আওয়ামী লীগের প্রতি আমার অনেক শ্রদ্ধা রয়েছে। এক সময় এই দলই ছিল বাঙালির আশা। ব্যক্তিগত কারণে '৫২, '৬৯ সালের আন্দোলন ও মুক্তিযুদ্ধের ঐতিহ্যকে ধ্বংস করবেন না।’

স্বরাষ্ট্র উপদেষ্টার এই মন্তব্যের প্রতিবাদে ও তার পদত্যাগের দাবিতে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল সোমবার সন্ধ্যায় রাজধানীসহ অন্যত্র বিক্ষোভ করে।

এছাড়াও তার পদত্যাগের দাবিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল বের করেন ছাত্রদলের নেতাকর্মীরা।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন