Logo
Logo
×

রাজনীতি

বিপ্লব ব্যর্থ করতে চক্রান্ত হচ্ছে: মির্জা ফখরুল

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২ আগস্ট ২০২৪, ০৪:২৩ পিএম

বিপ্লব ব্যর্থ করতে চক্রান্ত হচ্ছে: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ছাত্র-জনতার বিপ্লবকে ব্যর্থ করতে পরাজিতরা চক্রান্ত করছে। এ বিষয়ে দেশবাসীকে সজাগ থাকতে হবে। তাদের (আওয়ামী সরকার) যে চক্রান্ত শুরু হয়েছে, সেই চক্রান্তকে প্রতিরোধ করবার সকল ব্যবস্থা গ্রহণ করবেন। জনগণের কাছে আমার এই হচ্ছে প্রত্যাশা। 

আজ সোমবার সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর ৫৫তম জন্মদিনে রাজধানীর বনানী কবরস্থানে তাঁর কবরে ফুল দেওয়ার পর এসব কথা বলেন মির্জা ফখরুল।

ভারতীয় গণমাধ্যমে সংখ্যালঘুর ওপর হামলার খবর প্রোপাগান্ডা উল্লেখ করে ফখরুল বলেন, বাংলাদেশের এই গণজাগরণ-অভ্যুত্থানকে নস্যাৎ করার জন্য, ব্যর্থ করার জন্য এই যে নতুন গঠিত অন্তর্বর্তীকালীন যে সরকার, তাকে ব্যর্থ করার জন্য তারা এই মিথ্যা-বানোয়াট, ভিত্তিহীন প্রোপাগান্ডা চালাচ্ছে। আমার বিশ্বাস বাংলাদেশের মানুষ এবং বিশ্ব জনমত তারা কেউ এটাকে বিশ্বাস করবেন না।’ 

মির্জা ফখরুল বলেন, আমরা আশা প্রকাশ করছি, নতুন যে অন্তর্বর্তীকালীন সরকার তারা সমর্থ হবে একটা অবাধ, সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে। আমি অনুরোধ করব-অতি দ্রুত নির্বাচনের জন্য একটা ক্ষেত্র তৈরি করা এবং সমস্ত বিপদগুলোকে কাটিয়ে সত্যিকার অর্থেই একটা মুক্ত বাংলাদেশ নির্মাণ করার জন্য যত তাড়াতাড়ি সম্ভব তারা (অন্তর্বর্তীকালীন সরকার) একটা নির্বাচনের ব্যবস্থা করবেন। নির্বাচনের মধ্য দিয়ে জনগণের একটা সরকার প্রতিষ্ঠা হবে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন