Logo
Logo
×

রাজনীতি

‘শেখ হাসিনা দেশে ফিরবেন’

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২৪, ০৬:০০ পিএম

‘শেখ হাসিনা দেশে ফিরবেন’

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে গত সোমবার পালিয়ে ভারতে গেছেন শেখ হাসিনা। বর্তমানে তিনি সেই দেশেই আছেন। তিনি রাজনৈতিক আশ্রয় পাওয়ার চেষ্টা করছেন।

এদিকে পদত্যাগ করে হাসিনা ভারতে পালিয়ে যাওয়ার পর তার ছেলে সজীব ওয়াজেদ জয় বিবিসিকে জানিয়েছিলেন, তার মা আর রাজনীতিতে ফিরবেন না। 

তবে আজ বৃহস্পতিবার বার্তাসংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে জয়  বলেন, যখন বাংলাদেশে আবার গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে তখনই হাসিনা ফিরে আসবেন। পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই বাংলাদেশের পরিস্থিতি অস্থিতিশীল করে তুলেছে বলে অভিযোগ করেন জয়। আর হাসিনাকে আশ্রয় দেওয়ায় ভারত সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানান তিনি। এছাড়া বাংলাদেশে গণতন্ত্র ফেরাতে ভারত সরকারকে আন্তর্জাতিক সমর্থন এবং চাপ দেওয়ার আহ্বান জানিয়েছেন জয়।

জয় আরও বলেন, “হ্যাঁ এটি সত্যি, আমি বলেছিলাম তিনি (শেখ হাসিনা) দেশে ফিরবেন না। কিন্তু আমাদের নেতা-কর্মীদের ওপর পুরো দেশজুড়ে হামলা চালানোর পর গত দুই দিনে অনেক কিছু পরিবর্তন হয়েছে। আমাদের মানুষদের নিরাপদ রাখতে যা করার দরকার তার সবই আমরা করবো; আমরা তাদের একা ফেলে চলে যাব না। আওয়ামী লীগ বাংলাদেশের সবচেয়ে বড় ও পুরোনো রাজনৈতিক দল। আমরা আমাদের মানুষদের কাছ থেকে দূরে সরে যেতে পারবো না। যখন বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে তখন শেখ হাসিনা অবশ্যই দেশে ফিরবেন।

হাসিনাপুত্র নির্বাচনের তারিখ ঘোষণা করে আওয়ামী লীগকে অংশগ্রহণ করতে দেওয়ার দাবি জানিয়েছেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন