Logo
Logo
×

রাজনীতি

ভাঙচুর-সহিংসতায় খালেদা জিয়া উদ্বিগ্ন, দেশ গড়ার আহ্বান

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২৪, ১১:৪০ পিএম

ভাঙচুর-সহিংসতায় খালেদা জিয়া উদ্বিগ্ন, দেশ গড়ার আহ্বান

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

শেখ হাসিনা পদত্যাগ করে পালিয়ে যাওয়ার পর দেশব্যাপী সহিংসতা, ভাঙচুর ও রাষ্ট্রীয় সম্পদ লুটের ঘটনায় উদ্বিগ্ন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। আজ মঙ্গলবার (৬ আগস্ট) রাজধানীর এভার কেয়ার হাসপাতালে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকের সঙ্গে সাক্ষাতের সময় তিনি এই উদ্বেগ প্রকাশ করেন। এ সময় তিনি বলেন, আমাদের রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করা হচ্ছে, এই দেশ আমাদের, আমাদেরই এই দেশ গড়ে তুলতে হবে।

রাত পৌনে ৯টার দিকে দলটির কয়েকজন নেতাসহ হাসপাতালে যান মামুনুল হক। এসময় বেগম জিয়ার চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন উপস্থিত ছিলেন। সাক্ষাৎকালে চেয়ারে বসে কথা বলেন সাবেক এই প্রধানমন্ত্রী। শুভেচ্ছা বিনিময়ের পর মামুনুল হকের সঙ্গে তার বাবার (প্রয়াত শায়খুল হাদিস আজিজুল হক) ‘সুসম্পর্কেরর বিষয়ে স্মৃতিচারণ করেন বেগম জিয়া।

বেগম জিয়ার সঙ্গে আলাপে মামুনুল হক ছাত্র-জনতার আন্দোলনের কথা উল্লেখ করেন। অভ্যুত্থানের ঘটনায় অরাজক পরিস্থিতির কথা উঠে এলে তিনি বলেন, মঙ্গলবার সারাদেশে ছাত্র-জনতা বিভিন্ন স্থানে সরকারি সম্পদ রক্ষার কাজে যুক্ত হয়েছে। শহরে নতুন করে শিক্ষার্থীরা ট্রাফিক সামলানোর কাজে যুক্ত হয়েছে। রাস্তাঘাটের ময়লা পরিষ্কারের কাজেও অনেকে যুক্ত হয়েছে। সর্বশেষ সোমবার রাত থেকে সারাদেশে সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি কওমি মাদ্রাসার শিক্ষার্থীরাও ভিন্ন ধর্মাবলম্বীদের উপাসনালয় পাহারা দিয়েছে।

বৈঠক বেগম জিয়া মানুষের জানমালের ক্ষতি করাকে খুব খারাপ ঘটনা বলে উল্লেখ করেন বলেন, অনেকে রাষ্ট্রীয় সম্পদ লুটপাটে যুক্ত, যা অন্যায়।

এ বিষয়ে খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন বলেন, বেগম খালেদা জিয়া একজন মজলুম নারী। আমরা দীর্ঘদিন বন্দি ছিলাম। মাওলানা মামুনুল হক দীর্ঘদিন বন্দি ছিলেন। বন্দিদের প্রতি বন্দিদের মায়া সবচেয়ে বেশি। মাওলানা মামুনুল হকের নেতৃত্বে আমরা তার স্বাস্থ্যের খোঁজ-খবর নিতে হাসপাতালে গিয়েছিলাম। দেশের পরিস্থিতি ভালো না। তিনি মানুষের জানমালের ক্ষতি নিয়ে উদ্বিগ্ন। রাষ্ট্রীয় সম্পদ লুট সঠিক কাজ হচ্ছে না, যারা জুলুম করে, তাদের আল্লাহ শাস্তি দেবেন, বলে মনে করেন তিনি। বেগম জিয়া দেশবাসীর জন্য, নিজের জন্য দোয়া চেয়েছেন।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন