Logo
Logo
×

রাজনীতি

২৪ ঘণ্টার মধ্যে সংসদ ভেঙে দেওয়ার আহ্বান বিএনপির

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২৪, ০১:৪০ পিএম

২৪ ঘণ্টার মধ্যে সংসদ ভেঙে দেওয়ার আহ্বান বিএনপির

বৈঠক চলাকীলন একটি চিত্র। ছবি: সংগৃহীত

২৪ ঘণ্টার মধ্যে সংসদ ভেঙে দিয়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের জন্য প্রেসিডেন্টের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

আজ মঙ্গলবার রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান। এর আগে উদ্ভূত পরিস্থিতি নিয়ে বৈঠক করেন দলের স্থায়ী কমিটির সদস্যরা। 

প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, আমরা আশা করবো, আগামী ২৪ ঘণ্টার মধ্যে আপনি সংসদ ভেঙে দেবেন।  অন্যথায় দেশে একটি রাজনৈতিক শূন্যতা তৈরি হতে পারে। 

দলীয় নেতাকর্মীসহ দেশবাসীকে পরিবর্তিত পরিস্থিতিতে সংযত থাকতে এবং সহিংসতাকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, এখন প্রতিহংসা, প্রতিশোধের কোনো স্থান নেই। এখন জনগণকে সংগঠিত করে অর্জিত স্বাধীনতাকে সংহত করার সময়। এখনো যারা বিভিন্ন প্রতিষ্ঠানে প্রতিশোধমূলকভাবে অগ্নিসংযোগ করছেন, লুটপাট করছেন, বাড়ি-ঘরে হামলা করছেন, দয়া করে অবিলম্বে এই মুহূর্ত থেকে বন্ধ করুন। যারা এটা করছেন তারা কেউই এই আন্দোলনের লোক নন। যারা আন্দোলনের বিরোধিতা করেছেন, তারাই এসব কাজ করছেন। দলের নেতাকর্মীদের এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানাচ্ছি।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, বেগম সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

এছাড়া ভার্চ্যুয়ালি ড. আব্দুল মঈন খান, সালাউদ্দিন আহমেদ, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন