Logo
Logo
×

রাজনীতি

দেশবাসীকে সংযত ও শান্ত থাকার আহ্বান তারেক রহমানের

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২৪, ০১:২৯ পিএম

দেশবাসীকে সংযত ও শান্ত থাকার আহ্বান তারেক রহমানের

এক্সে মন্দির পাহারার এই ছবিটি শেয়ার করেন তারেক রহমান। ইনসেটে (বাঁয়ে) তারেক রহমান। ছবি: সংগৃহীত

দেশের জনগণকে গণতান্ত্রিক পথে যাওয়ার মধ্যবর্তী এই ক্রান্তিকালীন সময়ে সংযম ও শান্ত থাকার আহ্বান জানিয়েছেন জাতীয়তাবাদী দলের (বিএনপি) ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান।

আজ মঙ্গলবার (৬ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক বার্তায় তিনি এই আহ্বান জানান।

তিনি বলেন, ধর্ম ও রাজনীতি নির্বিশেষে সকল বাংলাদেশিকে বৈষম্যমূলক সহিংসতা থেকে রক্ষা করা এবং কোনো বিশেষ সম্প্রদায়কে হয়রানি না করা, বিভেদ সৃষ্টি না করা বা প্রতিহিংসার চেষ্টা না করা আমাদের কর্তব্য। মুসলমান, হিন্দু, খ্রিস্টান, বৌদ্ধ, আস্তিক, নাস্তিক- কেউ আমাদের গণতান্ত্রিক পথে পিছিয়ে থাকবে না বা কুসংস্কার করবে না; একসাথে, আমরা সবাই গর্বিতভাবে বাংলাদেশি।

তিনি আরও বলেন, গত ১৬ বছরে যারা নিপীড়ন ও অবিচারের শিকার হয়েছেন, আপনাদের বিরুদ্ধে যারা অন্যায় করেছে, তাদের বিরুদ্ধে আইনি ও বৈধ পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করছি। জনগণ যথাযথ প্রক্রিয়া ছাড়াই আইন নিজের হাতে তুলে নেওয়ার সিদ্ধান্ত নিলে শেখ হাসিনার অবৈধ ও স্বৈরাচারী শাসনের পতন ঘটানো বিপ্লবের চেতনাকে এটি পরাজিত করবে।

ওই বার্তায় তারেক রহমান আরও বলেন, দেশের সকল রাজনৈতিক দলকে সজাগ থাকার এবং সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান এবং অবকাঠামো রক্ষা করার জন্য এই ক্রান্তিকালে আমাদের সকল নাগরিক ও প্রতিবেশীদের যত্ন নেওয়ার আহ্বান জানাচ্ছি। আমাদের বিজয়ী আন্দোলনের চেতনাকে সমুন্নত রাখতে হবে, যা সকলের জন্য ন্যায্যতা, সমতা এবং ন্যায়বিচারের গণতান্ত্রিক নীতিগুলো নিশ্চিত করতে হবে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন