Logo
Logo
×

রাজনীতি

আমাদের লোকদের অস্ত্র দিয়ে কোথাও অবস্থান নিতে বলিনি: কাদের

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ০৫:০১ পিএম

আমাদের লোকদের অস্ত্র দিয়ে কোথাও অবস্থান নিতে বলিনি: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধের আইনগত দিক ভালোভাবে দেখে বাস্তবায়ন করবে সরকার বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, তারা যেন আইনের ফাঁকফোকর দিয়ে আর কোনো সুযোগ না পায়। আজ মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন কাদের।

ওবায়দুল কাদের বলেন, গ্রেপ্তারের সংখ্যা বাড়াতে গিয়ে নিরপরাধ কাউকে জড়ানো যাবে না। অতি উৎসাহী হয়ে যাতে নিরপরাধ কাউকে গ্রেপ্তার করা না হয়, সে বিষয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দাবি করেন, কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের ঢাল হিসেবে ব্যবহার করা হয়েছে। কোথায় বৈঠক হয়েছে, কোথা থেকে নির্দেশ আর অর্থ যোগান এসেছে- এসব এখন দিবালোকের মতো স্পষ্ট।

কাদের আরও দাবি করেন, শিক্ষার্থীদের আন্দোলন কেন্দ্র করে বিক্ষোভ ও সহিংসতায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আওয়ামী লীগ ও সরকার। আমাদের লোকদের অস্ত্র দিয়ে কোথাও অবস্থান নিতে বলিনি। আমরা তো আক্রান্ত হয়েছি। নিরস্ত্র ব্যক্তিরা সশস্ত্র ব্যক্তিদের দিয়ে আক্রান্ত হয়েছি। এলিভেটেড, মেট্রোরেল, সেতুভবনসহ সরকারি বিভিন্ন স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন