Logo
Logo
×

রাজনীতি

হতাহতের সঠিক তথ্য ও পরিসংখ্যান তুলে ধরতে সংবাদকর্মীদের প্রতি আহ্বান তারেক রহমানের

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৪, ০৫:৪০ পিএম

হতাহতের সঠিক তথ্য ও পরিসংখ্যান তুলে ধরতে সংবাদকর্মীদের প্রতি আহ্বান তারেক রহমানের

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে হতাহতের সঠিক তথ্য ও পরিসংখ্যান জনগণ এবং বিশ্বের কাছে তুলে ধরতে সংবাদকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আজ সোমবার এক্সে (সাবেক টুইটার) করা এক পোস্টে এই আহ্বান জানান তিনি।

ওই পোস্টে তারেক রহমান বলেন, গোয়েন্দা সংস্থাগুলো পুরোপুরি টিভি চ্যানেল এবং প্রিন্ট মিডিয়া নিয়ন্ত্রণ করে। বাংলাদেশ এখন একটি মিডিয়া ব্ল্যাকআউটে পঙ্গু। যখন জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যমগুলো ব্যবহারে সীমাবদ্ধ এবং ইন্টারনেট সেবায় প্রতিবন্ধক থাকে তখন রাষ্ট্রের অনুমোদিত কন্টেন্ট ব্যবহার করে সাংবাদিকেরা সেলফ সেন্সরশিপ অনুশীলন করতে বাধ্য।

তারেক রহমান আরও বলেন, তবুও, বাংলাদেশের জনগণ যেসব সাহসী সাংবাদিক, মানবাধিকার কর্মী, সুশীল সমাজের সদস্য এবং দেশ-বিদেশের অনলাইন অ্যাক্টিভিস্ট দেশব্যাপী প্রতিবাদের প্রকৃত চিত্র তুলে ধরার সাহস করছে তাদের দ্বারা অনুপ্রাণিত। ন্যায়, ন্যায্যতা এবং সত্যের প্রতি আপোষহীন সকলকে আমি অভিনন্দন জানাই।

তারেক রহমান বলেন, জাতির পাশাপাশি, আমি সংবাদকর্মীদের প্রতি আহ্বান জানাই, সকল হুমকিকে পরাভূত করতে হবে। শাসকদের সহযোগী ছাড়া যে আন্দোলন সকল বাংলাদেশিকে একত্রিত করেছে তাদের সমর্থন করুন। হতাহতের সঠিক তথ্য ও পরিসংখ্যান জনগণ এবং বিশ্বের কাছে তুলে ধরুন। যদি এখন না করেন, তাহলে কবে তারা ভয় এবং চাপমুক্ত থেকে সততা ও দেশপ্রেমের সাথে বাংলাদেশের সেবা করবে? 

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন