Logo
Logo
×

রাজনীতি

প্রতিটি হত্যার হিসাব দিতে হবে: জামায়াত

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৪, ০৯:১১ পিএম

প্রতিটি হত্যার হিসাব দিতে হবে: জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম বলেছেন, মিথ্যা প্রোপাগান্ডা চালিয়ে দেশের নাগরিকদের এবং বিশ্ববাসীকে বিভ্রান্ত করা যাবে না। সহিংসতার সকল দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে এবং জনগণের নিকট জবাবদিহি করতে হবে। প্রতিটি হত্যার হিসাব দিতে হবে। নির্মম হত্যার দায় আওয়ামী লীগ কখনো এড়াতে পারবে না। আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

এটিএম মা’ছুম বলেন, সরকার মিডিয়ার সামনে মায়াকান্না করে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে। দেশবাসী ভালো করেই জানে যে, সরকার নিজেই দেশে অরাজক পরিস্থিতি তৈরি করেছে। উস্কানিমূলক বক্তব্য দিয়ে নেহায়েত একটি অরাজনৈতিক শান্তিপূর্ণ আন্দোলনকে সহিংসতায় রূপ দেওয়া হয়েছে। ছাত্রদের শান্তিপূর্ণ আন্দোলনকে দমনের জন্য বিরোধী রাজনৈতিক দলকে জড়িয়ে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চালানো হয়েছে। 

তিনি আরও বলেন, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ এবং আওয়ামী সন্ত্রাসীদের মাঠে নামিয়ে দেশে হত্যা সংঘটিত করা হয়েছে। দেশের শান্তিপূর্ণ ক্যাম্পাস ও রাজপথ রক্তে রঞ্জিত করা হয়েছে। কোমলমতি শিক্ষার্থীদের নির্মমভাবে নিহত করে শত শত মায়ের বুক খালি করেছে এবং হাজার হাজার মানুষকে পঙ্গু করে দিয়েছে। এখনো বহু শিক্ষার্থী নিখোঁজ রয়েছে। 

কোটার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন অস্ত্রের ব্যবহার ও সরকারের সঙ্গে সম্পৃক্ত গোষ্ঠীর গুলির দ্বারা সহিংস আক্রমণের শিকার প্রসঙ্গে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার ও অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বাংলাদেশের বক্তব্যে উল্লেখ করে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বলেন, দেশবাসী মনে করে, সরকার নিজেদের সৃষ্ট বীভৎস তাণ্ডবতা ধামাচাপা দেওয়ার জন্য মিথ্যাচার শুরু করেছে। মিথ্যাচার চালিয়ে জনগণকে বিভ্রান্ত করা যাবে না।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন