Logo
Logo
×

রাজনীতি

জাতীয় ঐক্য ও সরকার পতনের সর্বাত্মক আন্দোলনের ডাক দিলো বিএনপি

Icon

প্রকাশ: ২১ জুলাই ২০২৪, ০৯:২০ পিএম

জাতীয় ঐক্য ও সরকার পতনের সর্বাত্মক আন্দোলনের ডাক দিলো বিএনপি

বিএনপি মহাসচিব মির্জা আলমগীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তি

সরকার পতনের সর্বাত্মক ডাক দিয়েছে বিএনপি। দেশে কোটা সংস্কারের যৌক্তিক আন্দোলন দমানোর জন্য গণতন্ত্র ও মানবাধিকার হরণকারী অবৈধ হাসিনা সরকার পাক হানাদার বাহিনীর মতো বর্বর গণহত্যার আশ্রয় নিয়েছে বলে বিএনপির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়। বিজ্ঞপ্তিতে  বলা হয়, "পুলিশের গুলিতে প্রায় চার শতাধিক ছাত্র জনতা প্রাণ হারিয়েছেন। দশ সহস্রাধিক আন্দোলনকারী ছাত্র জনতা গুরুতর আহত হয়েছেন বলে বিভিন্ন সুত্রে জানা গেছে। তবে প্রকৃত সংখ্যা এর চাইতেও বেশী হতে পারে, যা একমাত্র নাৎসী হিটলারী হলোকাষ্টের সাথে তুলনীয়।"

বিএনপি মহাসচিব মির্জা আলমগীর স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়, "আদালতের ঘাড়ে বন্দুক রেখে দেশ ও জাতির সাথে প্রতারণার আশ্রয় নেয়া আওয়ামী লীগের পুরাতন রাজনৈতিক কৌশল। একই কায়দায় আজ আপীল বিভাগ থেকে একটি প্রতারণামূলক রায়ের মাধ্যমে চলমান গণ আন্দোলনকে বন্ধ করার কৌশল নিয়েছে খুনী হাসিনা সরকার। ইতোমধ্যে কোটা সংস্কার আন্দোলনকারীরা এই রায়কে প্রত্যাখ্যান করে গণ হত্যার বিচার ও শেখ হাসিনার পদত্যাগ দাবি করেছেন এবং দেশব্যাপী ‘কমপ্লিট শাটডাউন’ অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে।"

বিজ্ঞপ্তিতে বলা হয়, "এখন শুধু কোটা সংস্কার নয়, গোটা রাষ্ট্র সংস্কারের দাবি গণ মানুষের দাবিতে পরিণত হয়েছে এবং অবৈধ হাসিনা সরকারকে ক্ষমতায় রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয়।তাই আমরা দেশের সকল গণতান্ত্রিক রাজনৈতিক দল, ব্যক্তি, সামাজিক শক্তি ও সংগঠন, দলমত নির্বিশেষে সারা দেশের সকল শ্রেণী পেশার মানুষ এবং আপামর জনগনকে অবৈধ স্বৈরাচারী ফ্যাসিষ্ট খুনী হাসিনা সরকারের পতনের এক দফার চলমান গণ আন্দোলন সফল করে দেশ ও জাতিকে মুক্ত করার জন্য আহবান জানাচ্ছি।"

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন