Logo
Logo
×

রাজনীতি

সেনাবাহিনীর প্রতি তারেক রহমানের আহবান

জনগণের বুকে বন্দুক তাক করবেন না, জনগণের পাশে থাকুন

Icon

প্রকাশ: ২১ জুলাই ২০২৪, ০৭:২৭ পিএম

জনগণের বুকে বন্দুক তাক করবেন না, জনগণের পাশে থাকুন

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তার ভিডিও বার্তায় বলেন, খুনি হাসিনা কারফিউ জারি করে সেনাবাহিনীকে রাজপথে দেশের ছাত্রছাত্রীদের মুখোমুখি করে দিয়েছে। সেনাকর্মকর্তা এবং সেনা সদস্যদের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, "খোঁজ নিয়ে দেখুন, এই ছাত্রছাত্রীরা আপনার কিংবা আপনার কোনো একজন সহকর্মীর ভাই, বোন, সন্তান কিংবা স্বজন। তাহলে কাদের মোকাবেলা করতে বন্দুক হাতে রাজপথে নেমেছেন? মনে রাখবেন দেশের সার্বভৌমত্ব হুমকির মুখে পড়লে আজকের এই ছাত্রছাত্রীরাই আপনাদের সহায়তায় জীবনবাজি রাখবে।"

তিনি আরো বলেন, "সেনা পরিবারের একজন সদস্য হিসেবে, একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমি আপনাদের উদ্দেশ্যে আরও বলতে চাই, দেশের গণতন্ত্রপ্রিয় জনগণ, সেনাবাহিনী আগে 'দেশপ্রেমিক' শব্দটি ব্যবহার করে।  সেনাবাহিনী যদি 'দেশপ্রেমিক' হয় তাহলে নিজ দেশের জনগণের বুকে গুলি চালাতে পারে? তাই সময় এসেছে সিদ্ধান্ত নেয়ার, সেনাবাহিনী কি দেশ এবং জনগনের পক্ষে থাকবেন নাকি তাবেদারী শাসনের অধীনে নিজেদের মর্যাদাকে ভুলুন্ঠিত করবেন।"

তারেক রহমান বলেন, "আমি আপনাদেরকে আরো একটি বিষয় স্মরণ করিয়ে দিতে চাই, ২০০৯ সালে বিডিআর পিলখানায় আপনাদের সাহসী সহকর্মী সেনা কর্কর্তাদেরকে যখন  নির্মম নিষ্ঠুরভাবে হত্যা করা হয়েছিল।  আপনাদের সহকর্মীদের পরিবারের সদস্যদেরকে অপমান অপদস্থ করা হয়েছিল। সেই সময় সহকর্মীদের রক্ষায় আপনারা কি কোন ভূমিকা রাখতে পেরেছিলেন? কেন পারেননি? কখনো নিজের বিবেককে জিজ্ঞাসা করেছেন?  আপানাদেরকে কেন সেই সময় ব্যারাক থেকে বেরিয়ে আসার অনুমতি পর্যন্ত দেয়া হয়নি? আজ এতো বছর পরও কি  আপনারা আপনাদের সহকর্মী হত্যার সুষ্ঠু বিচার পেয়েছেন? হত্যার বিচার দূরে থাক তাবেদার স্বৈরাচারীর কাছে  সহকর্মী হত্যার বিচার চাওয়ার সাহসও কি আপনাদের আছে? নিজের বিবেককে জিজ্ঞেস করুন, কেন আপনারা সেই সাহস হারিয়ে ফেলেছেন?"       

তিনি সেনাবাহিনীর প্রতি আহ্বান জানান, "আপনাদের প্রতি আহবান, জনগণের বুকে বন্দুক তাক করবেন না। দেশের জনগণের বিরুদ্ধে দাঁড়াবেন না। ছাত্রছাত্রীদেরকে ভয় দেখাবেন না। আজকের এই গণ শত্রু খুনি হাসিনার অবৈধ ক্ষমতালিপ্সা মেটাতে  এই ইউনিফর্মের অমর্যাদা করবেন না। ব্যারাকে ফিরে যান। অরক্ষিত সীমান্তে সতর্ক নজর রাখুন।"

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন