Logo
Logo
×

রাজনীতি

খুনী হাসিনাকে পদত্যাগ করতে হবে, খুনের দায়ে বিচার হবে : তারেক রহমান

Icon

প্রকাশ: ২১ জুলাই ২০২৪, ০৭:১৮ পিএম

খুনী হাসিনাকে পদত্যাগ করতে হবে, খুনের দায়ে বিচার হবে : তারেক রহমান

 বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, আন্দোলনকারী ছাত্র জনতা তাই খুনি হাসিনা কিংবা সাবেক ছাত্র লিগে নেতা বর্তমান প্রধান বিচারপতির আদালতকে বিশ্বাস করেনা। সুতরাং, খুনি হাসিনাকে রক্ষার জন্য আদালতের রায় নিয়ে জনগণের মোটেই মাথা ব্যথা নেই। চাকুরীতে কোটা সংস্কারের দাবিতে ছাত্রছাত্রিরা আন্দোলন শুরু করেছিল। ছাত্রছাত্রীদের আন্দোলন নিয়ে খুনি হাসিনা এবং সাবেক ছাত্রলীগ নেতা প্রধান বিচারপতিও উস্কানিমূলক মন্তব্য করেছিলেন। 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরো বলেন, চাকুরীতে কোটা সংস্কারের দাবিতে ছাত্রছাত্রিরা আন্দোলন শুরু করেছিল। ছাত্রছাত্রীদের আন্দোলন নিয়ে খুনি হাসিনা এবং সাবেক ছাত্রলীগ নেতা প্রধান বিচারপতিও উস্কানিমূলক মন্তব্য করেছিলেন। এর প্রতিবাদে মৃত্যু ভয় উপেক্ষা করেও রাজপথের মরণপণ আন্দোলন প্রমান করে দিয়েছে ছাত্র-ছাত্রীদের চলমান আন্দোলন এখন আর স্রেফ কোটা সংস্কারের দাবির মধ্যেই সীমাবদ্ধ নেই। ছাত্র-ছাত্রী, অভিভাবক এবং দেশের আপামর জনগণ/রাষ্ট্র সংস্কার চায়। প্রতিটি হত্যার বিচার চায়। শেখ হাসিনা নিজেই খুনি। খুনির কাছে খুনের বিচার সম্ভব নয়। শীর্ষ দুর্নীতিবাজ হাসিনাকে রাষ্ট্রক্ষমতায় রেখে রাষ্ট্র সংস্কারও সম্ভব নয়। আন্দোলনকারীদের এখন একটাই দাবি, খুনি হাসিনার পদত্যাগ। দফা এক দাবি এক-খুনি হাসিনার পদত্যাগ।  

হাসিনা পতনের আন্দোলনে দেশের আপামর জনগণকে অংশ নেয়া আহবান জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, একজন রাজনীতিক হিসেবে আমি আমার দলের নেতা কর্মী সমর্থকদের প্রতি এবং সন্তানের একজন পিতা এবং অভিভাবক হিসেবে দেশের সকল সম্মানিত অভিভাবকদের প্রতি আমার বিনীত আহবান, খুনি হাসিনার খুনীবাহিনী আমাদের সন্তাদেরকে রাজপথে হত্যা করছে। খুনি হাসিনার বন্দুকের নল থেকে আমাদের সন্তান-স্বজনদেরকে রক্ষা করতে হলে তাদের নিরাপদ ভবিষ্যৎ নিশ্চিত করতে হলে সকল শ্রেণী পেশার মানুষ তথা আপামর জনগণের জন্য একটি নিরাপদ বাংলাদেশ গড়তে  হলে খুনি হাসিনার পতনের আন্দোলনে সর্বশক্তি দিয়ে চূড়ান্তভাবে মাঠে নামুন। আজ থেকে। এখন থেকে। এই মুহূর্ত থেকে। বিজয়ের ঘন্টা বাজতে আর কিছু সময়ের অপেক্ষা মাত্র ইনশাআল্লাহ।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন