Logo
Logo
×

রাজনীতি

কেবল কোটা সংস্কার না, হত্যার বিচারও করতে হবে: ছাত্র আন্দোলন সমন্বয়ক নাহিদ

সরকার সংলাপের নামে নতুন প্রহসন করছে

Icon

প্রকাশ: ১৮ জুলাই ২০২৪, ০৭:২৯ পিএম

কেবল কোটা সংস্কার না, হত্যার বিচারও করতে হবে: ছাত্র আন্দোলন সমন্বয়ক নাহিদ

কেবল কোটা সংস্কার করলেই ফয়সালা হবে না বলে জানিয়ে দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, সরকার প্রথমে তাদের দাবিতে কর্ণপাত করেনি। বিচার বিভাগকে ব্যবহার করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় ক্যাডার দিয়ে আন্দোলন দমনের চেষ্টা করেছে। গুলি করে আন্দোলনকারীদের মেরেছে। এখন সংলাপের নামে, দাবি আদায়ের নামে নতুন প্রহসন করছে। বিচার বিভাগীয় তদন্ত কমিটির নামেও কোনো প্রসহন মেনে নেয়া হবে না। 

বৃহস্পতিবার সন্ধ্যায় এক বার্তায় নাহিদ ইসলাম এসব কথা বলেন। আন্দোলনের সমন্বয়কদের আজ রাতের মধ্যেই গ্রেপ্তার বা গুম করা হতে পারে বলে শঙ্কা প্রকাশ করেন তিনি। একইসঙ্গে দেশবাসীকে সঙ্গে নিয়ে কর্মসূচি অব্যাহত রাখার আহবান জানান তিনি। 

নাহিদ বলেন, শান্তিপূর্ণ আন্দোলনে সহিংসতা চালিয়ে সরকার উদ্ভূত পরিস্থিতি তৈরি করেছে। এর দায় সরকারের। সরকার আলোচনার কোনো পরিস্থিতি রাখেনি। যদি এখনো আইন শৃঙ্খলা বাহিনীকে রাজপথ থেকে সরানো না হয়; যদি হল, ক্যাম্পাস, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দেওয়া হয়, যদি এখনো গুলি অব্যাহত থাকে তাহলে সরকারকেই সম্পূর্ণ দায় নিতে হবে। তিনি আরও বলেন, সকল ছাত্র হত্যার বিচার করতে হবে।

Logo

প্রধান কার্যালয়: ৬০৯০ ডাউসন বুলেভার্ড, নরক্রস, জর্জিয়া, যুক্তরাষ্ট্র।

ই-মেইল: [email protected]

অনুসরণ করুন